কার সিদ্ধান্তে বাদ পড়লেন মাহমুদউল্লাহ?

|

অবশেষে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বাংলাদেশের স্কোয়াড ঘোষণা করা হয়েছে। মাহমুদউল্লাহ রিয়াদ দলে থাকবেন কিনা, তা নিয়ে অবসান ঘটেছে নানা জল্পনা-কল্পনার। এই ফরম্যাটে বাংলাদেশের সাবেক অধিনায়ককে বাদ দেয়া হয়েছে। ভবিষ্যতের কথা ভেবেই নাকি পরিকল্পনায় আর নেই ৩৬ বছর বয়সী এই ক্রিকেটার। তবে বাংলাদেশে সিনিয়র ক্রিকেটারদের বাদ দেয়ার ঘটনা হরহামেশাই দেখা যায় না বলে প্রশ্ন উঠেছে, এই সিদ্ধান্তের পেছনে কে ছিলেন।

বাংলাদেশের দল ঘোষণা করতে গিয়ে বিসিবির প্রেস কনফারেন্সেও এমন প্রশ্নের সম্মুখীন হন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। তার জবাব অনুসারে, সিদ্ধান্তটি এসেছে সর্বসম্মতিক্রমেই। তবে যেহেতু এই ফরম্যাটের পরিকল্পনা করেছেন টি-টোয়েন্টির উপদেষ্টা শ্রীধরন শ্রীরাম, তাই ধারণা করা হচ্ছে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে এই পরিবর্তনের রূপরেখা সাবেক এই ভারতীয় ক্রিকেটারের হাত ধরেই এসেছে।

প্রেস কনফারেন্সে বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, মাহমুদউল্লাহকে আমরা সবাই সম্মান করি। আমাদের জাতীয় দলকে অনেক দারুণ খেলা তিনি উপহার দিয়েছেন। টি-টোয়েন্টির পরামর্শক শ্রীধরন শ্রীরাম আমাদের এই ফরম্যাটের একটি পরিকল্পনা দিয়েছেন। এছাড়া আগামী এক বছরের যে পরিকল্পনা নিয়ে আমরা এগোচ্ছি, তার জন্য কিছু পরিবর্তন প্রয়োজন ছিল। তাই সবার সাথে আলোচনা করে, সর্বসম্মতিক্রমে মাহমুদউল্লাহ রিয়াদকে অফ করা হয়েছে।

আরও পড়ুন: টি-২০ বিশ্বকাপ দল ঘোষণা বাংলাদেশের; নেই মাহমুদউল্লাহ

/এম ই





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply