জাপানের বিপক্ষে ফেভারিট হিসেবেই মাঠে নামবে কলম্বিয়া

|

এইচ গ্রুপের ম্যাচে সন্ধ্যায় জাপানের মুখোমুখি হচ্ছে কলম্বিয়া। বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায় এই ম্যাচে পরিস্কার ফেভারিট ল্যাতিন আমেরিকার দেশটি। তাদের ভরসার মূলে রয়েছেন তারকা মিডফিল্ডার হামেস রদ্রিগেজ ও অভিজ্ঞ স্ট্রাইকার রাদামেল ফ্যালকাও। অন্যদিকে, জাপানের হয়ে আলো ছড়াতে পারেন শিনজি কাগাওয়া।

এই ম্যাচ দিয়েই শেষ হবে ৩২ দলের ১টি করে খেলা। তবে তার থেকেও বেশি আলোতে থাকবেন বাছাইপর্বে সেরা ছন্দে থাকা কলম্বিয়ানরা। মুখোমুখি ৩ বার দেখা হলেও কখনই জয়ের মুখ দেখেনি জাপান। বিপরীতে দুই জয় কলম্বিয়ার। তাই মাঠেও কিছুটা এগিয়ে থাকবে তারা। গত বিশ্বকাপ থেকে এ পর্যন্ত হামেস রদ্রিগেজের একক নৈপুণ্যে অনেক ম্যাচই জিতেছে দলটি। এখন পর্যন্ত ৬৩ ম্যাচ খেলে ২১ গোল করা হামেস আগেরবার কোয়ার্টার ফাইনাল পর্যন্ত আলো ছড়ালেও এবার তার স্বপ্ন আরও একধাপ এগিয়ে যাওয়া।

কলম্বিয়ার ডিফেন্ডার সান্তিয়াগো আরিয়াস বলছেন, আমরা জয় দিয়েই আসর শুরু করতে চাই। জানি এটা সহজ নয়। জাপান ভালো দল। তবে আমরা অতীতকে মনে রাখতে চাই না।

ফিফা র‍্যাঙ্কিংয়ে ৬০ নম্বর দল জাপান। মূল লক্ষ্যটা পরের পর্ব হলেও সামুরাইদের সবচেয়ে বড় দুর্বল দিক হলো নিজেদের সেরা টিম কম্বিনেশন খুঁজে বের করা।

জাপানের মিডফিল্ডার গেনকি হারাগুচি জানান, আমাদের দলে হয়তো রোনালদোর মতো খেলোয়াড় নেই। তাই আমাদের দলগতভাবে খেলতে হবে। এটাও জানি, গোল করতে আমাদের ঘাম ঝড়াতে হবে।

দলের সেরা তারকা শিনজি কাগাওয়া ৯২ ম্যাচ খেলে ৩০ গোল করে রয়েছেন। তার গোলের জন্য তার দিকেই তাকিয়ে থাকবে জাপান। তবে শিনজি ওকাজাকিও জ্বলে উঠতে পারেন দলের যেকোনো মুহূর্তে। আর সুযোগ পেলে কেইসুকি হোন্ডাও হয়তো অভিজ্ঞতার আলো ছড়াতে পারেন।

যমুনা অনলাইন: টিএফ









Leave a reply