সাত বছরের সাজা এড়াতে এক যুগ পলাতক, অবশেষে গ্রেফতার আসামি

|

সিনিয়র করেসপনডেন্ট, মানিকগঞ্জ:

মানিকগঞ্জে গ্রাহকের সঞ্চয়ের টাকা আত্মসাতের মামলায় সাত বছরের সাজাপ্রাপ্ত পলাতক আসামি আতোয়ার রহমানকে (৬০) গ্রেফতার করেছে র‍্যাব। গ্রেফতার এড়াতে ১২ বছর ধরে পলাতক ছিলেন তিনি। অবশেষে র‍্যাবের হাতে ধরা পড়েছেন এই আসামি।

রোববার (১১ সেপ্টেম্বর) রাতে তাকে সদর থানার বেতিলা-মিতরা এলাকা থেকে গ্রেফতার করা হয়। র‍্যাব-৪ এর মানিকগঞ্জ কার্যালয়ের (সিপিসি-৩) কোম্পানি কমান্ডার লে.কমান্ডার মোহাম্মদ আরিফ হোসেন এই তথ্য নিশ্চিত করেছেন।

রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে লে.কমান্ডার মোহাম্মদ আরিফ হোসেন জানান, আতোয়ার রহমান একটি প্রতিষ্ঠিত ব্যাংকের পিয়ন হিসাবে কর্মরত ছিলেন। বিভিন্ন গ্রাহকদের সঞ্চয়ের টাকা আত্মসাতের অভিযোগে মানিকগঞ্জের ঘিওর থানায় তার বিরুদ্ধে মামলা দায়ের করেন ব্যাংকটির ম্যানেজার। মামলা দায়েরের পর থেকেই আসামি গ্রেফতার এড়ানোর জন্য পালিয়ে ঢাকায় চলে যান। তদন্ত শেষে পুলিশ তার বিরুদ্ধে আদালতে চার্জশিট দেয়। পরবর্তীতে ২০১০ সালের ২৩ মার্চ আদালত আতোয়ার রহমানকে সাত বছরের কারাদণ্ড ও ২৫ হাজার টাকা জরিমানা করেন।

কমান্ডার মোহাম্মদ আরিফ হোসেন আরও জানান, পলাতক থাকাকালীন আসামি গ্রেফতার এড়াতে ক্রমাগত পেশা পরিবর্তন করেন। তিনি ঢাকার বিভিন্ন এলাকায় রিক্সাচালক, রাজমিস্ত্রী ও চায়ের দোকান চালিয়ে জীবিকা নির্বাহ করতেন। গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাবের একটি দল রোববার রাতে বারো বছর পর আতোয়ার রহমানকে গ্রেফাতর করতে সক্ষম হয়। পরে তাকে ঘিওর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply