পেনাল্টি গোলে জিততে হলো সুইডেনকে

|

সোমবার নিঝনি নভগোরদ স্টেডিয়ামে দক্ষিণ কোরিয়াকে ১-০ গোলে হারিয়ে রাশিয়া বিশ্বকাপে শুভ সূচনা করলো সুইডেন। শক্তি সামর্থের বিচারে এগিয়ে ছিল সুইডেন। ম্যাচের শুরু থেকে আধিপত্য বিস্তার করেই খেলতে থাকে তারা। কিন্তু কোরিয়ার রক্ষণভাগে গিয়ে খেই হারাতে থাকে বারবার। অন্যদিকে কোরিয়াাও সুযোগ বুঝে প্রতি আক্রমণে গেছে সময়ে সময়ে। কিন্তু প্রতিপক্ষের রক্ষণে তেমন কোনো ভীতি ছড়াতে পারেনি তারা। প্রথমার্ধ গোলশূন্যভাবেই শেষ হয়।

দ্বিতীয়ার্ধের শুরুতে আরও চেপে বসে সুইডেন। ম্যাচে পাল্লা দিয়ে বাড়ে ফাউলের সংখ্যা। বিশেষ করে সুইডিশ খেলোয়াড়রা শারীরিক শক্তিমত্তার প্রয়োগ ঘটাচ্ছিল চরমভাবে। কিন্তু, এর মধ্যে বড় ভুল করে বসেন দক্ষিণ কোরিয়া। ম্যাচের ৫৩ মিনিটে বক্সে বল দখলের লড়াইয়ে সুইডিশ খেলোয়াড় ভিক্টর ক্লায়েসন ফাউলের শিকার হলে পেনাল্টি পায় কোরিয়া। আন্দ্রেস গ্রাঙ্কভিস্ট ঠাণ্ডা মাথায় কিক নিয়ে গোল করতে ভুল করেননি। এরপর, মরিয়া হয়ে বারবার সুইডেনের দুর্গে আঘাত করে দক্ষিণ কোরিয়া। কিন্তু তাদের গোল পোস্ট লক্ষ্য করে শট নিতে পারেনি একবারও। শেষ পর্যন্ত একরাশ হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয় তাদের।

এদিকে, এই ম্যাচের পর আরও জমে উঠেছে গ্রুফ-এফ’র হিসেব। বিশেষ করে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন জার্মানি মেক্সিকোর বিপক্ষে হেরে যাওয়ায় এখন সুইডেনের বিপক্ষে তাদের জয়ের খুব বেশি বিক্ল্প নেই।

যমুনা অনলাইন: টিএফ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply