ফাইনালে কেমন হতে পারে পাকিস্তান ও শ্রীলঙ্কার একাদশ

|

ছবি: সংগৃহীত

এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াইয়ে আজ রোববার (১১ সেপ্টেম্বর) মাঠে নামছে পাকিস্তান ও শ্রীলঙ্কা। দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হবে ম্যাচটি।

ম্যাচ ঘিরে এরইমধ্যে নিজেদের প্রস্তুতি নিয়ে ফেলেছে দুই দল। নিয়মরক্ষার্থে খেলা সুপার ফোরের শেষ ম্যাচে পাকিস্তানকে হারিয়েছে শ্রীলঙ্কা। তবে ফাইনালে কোনো দলকেই দেয়া যাচ্ছে না ফেভারিটের তকমা। গুরুত্বহীন ম্যাচ হওয়ায় সেই ম্যাচে দুই দলই কিছুটা পরিবর্তন নিয়ে মাঠে নেমেছিল।

বিশ্রামে রেখে পাকিস্তান মাঠে নামায়নি আসরে তাদের অগ্রযাত্রার সফল দুই কাণ্ডারি শাদাব খান ও নাসিম শাহকে। তাদের বদলে খেলেন উসমান কাদির ও হাসান আলী। যারা তেমন পারফর্ম করতে পারেনি। তাই শেষ ম্যাচে ফিরছেন শাদাব ও নাসিম, একথা প্রায় নিশ্চিত।

অপরদিকে, আগের ম্যাচে পরিবর্তন নিয়ে নেমেছিল শ্রীলঙ্কাও। আসিথা ফার্নান্দোর বদলে লঙ্কান ম্যানেজমেন্ট খেলিয়েছে প্রমদ মধুশানকে। সেই ম্যাচে ২ উইকেট নিয়ে ফাইনালে খেলার বড় দাবিদার মধুশান। তাই আসিথার ফেরার সম্ভাবনা কম।

দুই দলের সম্ভাব্য একাদশ

পাকিস্তান
বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান, ফখর জামান, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ, আসিফ আলী, মোহাম্মদ নওয়াজ, শাদাব খান, হারিস রউফ, নাসিম শাহ ও মোহাম্মদ হাসনাইন।

শ্রীলঙ্কা
পাথুম নিসাঙ্কা, কুশল মেন্ডিস (উইকেটরক্ষক), ধনাঞ্জয়া ডি সিলভা, দানুশকা গুনাথিলাকা, ভানুকা রাজাপাকসে, দাসুন শানাকা (অধিনায়ক), ওয়ানিন্দু হাসরাঙ্গা, চামিকা করুণারত্নে, মহেশ থিকশানা, দিলশান মাদুশঙ্কা ও প্রমোদ মাধুসান।

আজকের আগে মোট ৩ বার এশিয়া কাপের ফাইনালে মুখোমুখি হয়েছে পাকিস্তান ও শ্রীলঙ্কা। যেখানে ২-১ ব্যবধানে এগিয়ে লঙ্কানরা। এশিয়া কাপে মাত্র ২ বার কাপ নিজেদের ঘরে তুলতে পেরেছে পাকিস্তান। আর তাদের আজকের প্রতিপক্ষরা তুলেছে ৫ বার।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply