২ শতাধিক মোবাইল ও ট্যাবসহ চোরচক্রের ৯ সদস্য গ্রেফতার

|

গাজীপুর মহানগরে টঙ্গীর বউ বাজার ও আরিচপুর এলাকা থেকে মোবাইল চোর চক্রের ৯ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় বিপুল পরিমাণ চোরাই মোবাইল, সিম কার্ড ও নগদ টাকা উদ্ধার করে জিএমপির টঙ্গী পূর্ব থানা পুলিশ।

রোববার (১১ সেপ্টেম্বর) দুপুরে গাজীপুর মেট্রোপলিটন অপরাধ (দক্ষিণ) বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. মাহবুব-উজ-জামান বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, পুলিশ গোয়েন্দা সংবাদের ভিত্তিতে জানতে পারে, একটি মোবাইল চোর চক্র গাজীপুর ও টঙ্গীর বউ বাজারসহ বিভিন্ন এলাকায় দীর্ঘদিন ধরেই অবৈধ মোবাইল কেনা-বেচার বাণিজ্য নিয়ে তৎপর। তারা এসব মোবাইল ফোন বিভিন্ন মার্কেটের সামনে ভাসমান দোকানে গোপনে বিক্রি করে আসছে।

পুলিশ কর্মকর্তা জানান, রোববার সকাল থেকে অভিযান পরিচালনা করে মোবাইল চোরচক্রের ৯ সদস্যকে গ্রেফতার করা হয়। অভিযানে গ্রেফতার আসামিদের কাছ থেকে ১৪৩টি স্ক্রিনটাচ মোবাইল, ১১৭টি বাটন মোবাইল, ৬টি ট্যাব, বেশকিছু সিমকার্ড এবং নগদ ৩২ হাজার টাকা উদ্ধার করা হয়।

গ্রেফতার আসামিদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা মূলত চোরাই ও ছিনতাইকৃত মোবাইল ফোন অল্প দামে কিনে সুযোগ বুঝে বেশি দামে বিক্রি করে। আসামিরা প্রত্যেকেই মুঠোফোন ছিনতাইচক্রের সদস্য এবং চোরাই ও ছিনতাইকৃত মোবাইল ক্রয়-বিক্রয়ের সঙ্গে জড়িত।

এসব চোরাই মোবাইল চোরাকারবারি ও স্বল্প আয়ের গ্রাহকদের কাছে বিক্রি করতো তারা। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে জানিয়েছে পুলিশ।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply