টাঙ্গাইল কারাগারে মুক্তিযোদ্ধা হত্যা মামলার আসামির মৃত্যু

|

স্টাফ করেসপনডেন্ট, টাঙ্গাইল:

টাঙ্গাই‌ল জেলা কারাগারে আওয়ামী লীগ নেতা বীরমুক্তিযোদ্ধা ফারুক আহমেদ হত্যা মামলার আসামি মো. সমীরের (৪২) মৃত্যু হয়েছে। এ‌নি‌য়ে এই হত্যা মামলার দুজন আসামির মৃত্যু হলো। নিহত সমীর পৌরসভার বিশ্বাস বেতকা এলাকার মৃত তফিজ উদ্দিনের ছেলে। তিনি মুক্তিযোদ্ধা ফারুক হত্যা মামলায় ২০১৫ সালের ১২ নভেম্বর থেকে টাঙ্গাইল কারাগারে বন্দি ছিলেন।

শুক্রবার (৯ সেপ্টেম্বর) টাঙ্গাই‌ল জেলা কারাগারেই মৃত্যু হয় তার। শনিবার (১০ সে‌প্টেম্বর) দুপু‌রে টাঙ্গাইলের জেল সুপার মোহাম্মদ আবদুল্লাহ-আল-মামুন বিষয়টি নিশ্চিত করেছেন।

জেল সুপার মোহাম্মদ আবদুল্লাহ-আল-মামুন জানান, রাত পৌনে ১০টার দিকে সমীর হঠাৎ অসুস্থ হয়ে পড়ে। পরে কারা চিকিৎসকের পরামর্শ মোতাবেক তাকে সদর হাসপাতালে প্রেরণ করা হয়। জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা নিরীক্ষা করে তাকে মৃত ঘোষণা করেন। তিনি হৃদরোগ জনিত সমস্যার কারণে ইতোপূর্বে একাধিকবার চিকিৎসা গ্রহণ ক‌রে‌ছি‌লেন বলে জানান জেল সুপার। এখন তার সুরতহাল ও ময়নাতদন্ত শেষে মর‌দেহ তার পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

এর আগে গত বছরের ১ সেপ্টেম্বর ফারুক আহমদ হত্যা মামলার আসামি আনিসুল ইসলাম রাজা (৪২) কারা হেফাজতে চিকিৎসাধীন অবস্থায় ঢাকার একটি হাসপাতালে মৃত্যুবরণ ক‌রেন। আনিসুল টাঙ্গাইল শহরের কলেজপাড়া এলাকার আমিনুল ইসলাম মোতালেবের ছেলে।

২০১৪ সালের ১৪ আগস্ট গোয়েন্দা পুলিশ আনিসুল ইসলাম রাজাকে আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা ফারুক আহমদ হত্যা মামলায় গ্রেফতার করে। দুই দফা রিমান্ডে জিজ্ঞাসাবাদের পর আনিসুল ওই হত্যার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেন। রাজার স্বীকারোক্তিতেই হত্যার সঙ্গে তৎকালীন সংসদ সদস্য আমানুর রহমান খান রানাসহ তার ভাইদের সম্পৃক্ততার বিষয়টি বেরিয়ে আসে।

এসজেড/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply