ডেন্টিস্টেই কাবু লিওনেল মেসি!

|

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচেই হোঁচট খেয়েছে আর্জেন্টিনা। নবীন দল আইসল্যান্ডই কিনা রুখে দিলো লিওনেল মেসির আর্জেন্টিনাকে! এজন্য, সবচেয়ে বেশি কৃতিত্ব দেয়া হচ্ছে আইসল্যান্ডের কোচ হেইমির হলগ্রিমসনকে। পেশায় ডেন্টিস্ট এই অপেশাদার কোচই কিনা এমন পরিকল্পনা সাজালেন যাতে আটকে গেলো বিশ্বসেরা ফুটবলার। সেই চাপেই কিনা পেনাল্টিও মিস করেছেন লিওনেল মেসি।

হোর্হে সাম্পাওলির মতো পুরোদস্তুর পেশাদার কোচ তিনি নন। দাঁতের চিকিৎসা করাই তার মূল পেশা। অনেকটা শখ থেকেই ফুটবল কোচিংয়ে আসা। শনিবার সন্ধ্যার পর এই হলগ্রিমসনই ফুটবল বিশ্বের নজর কেড়েছেন। শিষ্যদের শারীরিক সামর্থকে পুরোপুরি কাজে লাগিয়ে এমন গেম প্ল্যান সাজালেন যে সাম্পাওলির মাথা খারাপ দশা।

মেসির জন্য নির্দিষ্ট কোনো মার্কার সেট করেননি হলগ্রিমসন। বরং জোনাল মার্কিং পলিসি নিয়েছিলেন তিনি। মেসির পায়ে বল গেলে একজন বাঁধা দিয়েছেন, একজন থেকেছেন কাভারে, অপর আরেকজন খেলোয়াড় থেকেছেন ব্যালান্সে। বারবার পেছন থেকে মেসিকে মৃদু ট্যাকল করে চাপে রেখেছিল হলগ্রিমসনের শিষ্যরা। তাতে যে সাফল্য এসেছে তার আর বলার অপেক্ষা রাখে না। আইসল্যান্ডবাসী বলতেই পারেন, জয়তু ডেন্টিস্ট-কোচ হলগ্রিমসন!

যমুনা অনলাইন: টিএফ





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply