খাবার দোকানদারদের হাতে শিক্ষক লাঞ্ছিত, রাস্তায় নেমেছে শিক্ষার্থীরা

|

নড়াইল প্রতিনিধি:

নড়াইল সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মালেক ও সহকারী শিক্ষক মঞ্জুর হাসানসহ কয়েকজন শিক্ষককে বিদ্যালয়ের পাশের দুই খাবার দোকানি লাঞ্ছিত করেছেন বলে অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) দুপুরে বিদ্যালয়ের প্রবেশদ্বারে এ ঘটনা ঘটে। এ ঘটনার বিচার দাবিতে বিদ্যালয়ের সামনের সড়ক অবরোধসহ বিক্ষোভ মিছিল করে ওই শিক্ষকদের শিক্ষার্থীরা। পরে জেলা প্রশাসকের কাছেও শিক্ষকদের লাঞ্ছনার বিচার দাবি করেন শিক্ষার্থীরা।

নাম প্রকাশ না করার শর্তে বিদ্যালয়ের এক শিক্ষক জানান, ক্লাস চলাকালীন ছাত্ররা যাতে বাইরে যেতে না পারে সেজন্য বিদ্যালয়ের প্রবেশদ্বার বন্ধ করে রাখা হয়। মর্নিং শাখার ক্লাস দুপুর ১২টা ৫ মিনিটে শেষ হলে দ্বিতীয় শাখার জন্য প্রবেশদ্বার খোলা হয়। বৃহস্পতিবার দুপুর ১২টার একটু আগে দিবা শাখার ছাত্ররা বিদ্যালয়ে প্রবেশের অপেক্ষায় শেডের সামনে দাঁড়িয়ে ছিল। এ সময় বিদ্যালয়ের দক্ষিণ পাশে ‘স্কুল কিচেন’ নামে ফাস্ট ফুডের মালিক পরশ রহমান ও নাহিদ বিদ্যালয়ের সামনে এসে হৈচৈ করে প্রধান শিক্ষকসহ কয়েক শিক্ষকের সঙ্গে দুর্বব্যহার করেন। একপর্যায়ে তারা শিক্ষক মঞ্জুর হাসানের শার্টের কলার চেপে ধরার চেষ্টা করলে ছাত্ররা প্রতিবাদ জানায়।

এ ব্যাপারে শিক্ষক মঞ্জুর হাসানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি মোবাইল ফোনে সাড়া দেননি। তবে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মালেক বলেন, ঘটনার সময় দুই যুবক স্কুল গেটের কাছে এসে কয়েকজন শিক্ষকের সঙ্গে দুর্বব্যহার করেন। তারা বলেন, আপনারা গেট খোলা রাখতে পারেন না?

প্রধান শিক্ষক আরও বলেন, শুনেছি বিদ্যালয়ে সামনে ওই যুবকরা খাবার দোকান চালু করেছেন। স্কুলের
গেট বন্ধ থাকায় তাদের বিক্রি কমে যেতে পারে, এজন্যই গেট খোলা রাখা নিয়ে তারা শিক্ষকদের সঙ্গে এমন আচরণ করেন।

এ বিষয়ে অভিযুক্ত খাবার দোকান মালিক শহরের মহিষখোলা এলাকার পরশ ও নাহিদের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করেও তাদের পাওয়া যায়নি।

নড়াইল সদর থানার ওসি (চলতি দায়িত্ব) মাহমুদুর রহমান বলেন, খাবার দোকানিদের বিরুদ্ধে ছাত্ররা বিক্ষোভ করছে, এমন খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। অভিযোগ পেলে ব্যবস্থা নেয়ার কথাও জানালেন এই পুলিশ কর্মকর্তা।

/এডব্লিউ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply