ভিন্ন রকম লড়াইয়ের ম্যাচে পাকিস্তান ও শ্রীলঙ্কার সম্ভাব্য একাদশ

|

ছবি: সংগৃহীত

সুপার ফোরের শেষ ম্যাচে আজ শুক্রবার (৯ সেপ্টেম্বর) মুখোমুখি হবে পাকিস্তান ও শ্রীলঙ্কা। দুবাইয়ে রাত ৮টায় শুরু হবে দু’দলের লড়াই। আগেই দু’দল আসরের ফাইনাল নিশ্চিত করায় ম্যাচটি নিছকই নিয়মরক্ষার। তবে আজকের ম্যাচের ওপরই নির্ভর করবে কোন দল শীর্ষস্থানে থেকে আসর শেষ করছে।

সুপার ফোরে দুই দলই সমান দুইটি করে জয় পেয়েছে। ভারত ও আফগানিস্তানকে হারিয়ে টেবিলে সমান চার পয়েন্ট আছে পাকিস্তান ও শ্রীলঙ্কার। যদিও রেটিংয়ে শ্রীলঙ্কার তুলনায় কিছুটা পিছিয়ে আছে পাকিস্তান। ০.৩৫১ রেটিং নিয়ে শীর্ষে দাসুন শানাকার দল। আর বাবর আজম বাহিনী ০.২৫১ রেটিং নিয়ে দুইয়ে। এদিকে গতকাল ভারতের কাছে হেরে সুপার ফোরে টেবিলের তলানিতে থেকে আসর শেষ করেছে আফগানিস্তান।

যদিও এবারের আসরে উড়ন্ত সূচনা ছিল আফগানদের। ‘বি’ গ্রুপে শ্রীলঙ্কা ও বাংলাদেশকে একপ্রকার উড়িয়েই উঠেছিল সুপার ফোরে। পাকিস্তান ও হংকংকে হারিয়ে ‘এ’ গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সুপার ফোরে উঠেছিল ভারতও।

এদিকে, আজকের ম্যাচে কোনো রিস্কা নিতে চাইবে না দুই দলের কেউই। তাই নতুন কাউকে পরখ না করার সম্ভাবনাই বেশি। যদিও গত ম্যাচে ব্যাটিং করার সময় হালকা ইনজুরিতে পড়েছেন শাদাব। যদিও সেটি সম্পর্কে বিস্তারিত জানা যায়নি। শাদাব খেলতে না পারলে তার জায়গায় আসতে পারেন উসমান কাদির। আর, কোনো পরিবর্তন ছাড়াই মাঠে নামতে পারে লঙ্কানরা।

দুই দলের সম্ভাব্য একাদশ

পাকিস্তান
পাকিস্তান: বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান, ফখর জামান, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ, শাদাব খান, আসিফ আলী, মোহাম্মদ নওয়াজ, হারিস রউফ, নাসিম শাহ, মোহাম্মদ হাসনাইন।

শ্রীলঙ্কা
পাথুম নিসাঙ্কা, কুশল মেন্ডিস (উইকেটরক্ষক), চারিথ আসালাঙ্কা, দানুশকা গুনাথিলাকা, ভানুকা রাজাপাকসে, দাসুন শানাকা (অধিনায়ক), ওয়ানিন্দু হাসরাঙ্গা, চামিকা করুণারত্নে, মহেশ থিকশানা, দিলশান মাদুশঙ্কা ও আসিথা ফার্নান্দো।

জেডআই/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply