সিনেমায় অনুদানের অর্থ ও আওতা ভবিষ্যতে বাড়বে: তথ্যমন্ত্রী

|

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। ফাইল ছবি।

চলচ্চিত্র শিল্পকে বাচাঁতে বাণিজ্যিক সিনেমায় অনুদান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। বলেন, এক্ষেত্রে অনুদানের অর্থ ও আওতা ভবিষ্যতে বাড়বে।

বৃহস্পতিবার (৬ সেপ্টেম্বর) দুপুরে সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে চলচ্চিত্র শিল্পী, পরিচালক, প্রযোজক সমিতির নেতৃবৃন্দের সাথে বৈঠক করেছেন তথ্যমন্ত্রী। এ সময় মূলধারার বাণিজ্যিক ছবিতে অনুদান আরও বাড়ানোর দাবি করেন নেতৃবৃন্দ। শিল্পী সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন বলেন, ভালো ছবি নির্মিত হলে আবারও হলগুলোতে দর্শক ফিরে আসবে।

এ সময় তথ্যমন্ত্রী বলেন, সরকার এই খাতের উন্নতিতে ১ হাজার কোটি টাকার ঋণ প্রনোদনা দিচ্ছে। সিনেমা হলের সংস্কার ও ফিল্ম নির্মাণে কম সুদে সহজ শর্তে ঋণ নিতে পারবেন। এর ফলে বন্ধ হওয়া সিনেমাহল গুলো খুলছে। এরইমধ্যে দশর্ক ফিরতে শুরু করেছে।

সম্প্রতি একটি চলচ্চিত্রের (শনিবার বিকেল) সেন্সর বোর্ডের ছাড়পত্র না পাওয়ার বিষয়টি ইঙ্গিত করে সাংবাদিকদের করা এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, প্রকৃত কোনও ঘটনাকে কেন্দ্র করে যদি চলচ্চিত্র নির্মাণ করা হয়, সেখানে প্রকৃত ঘটনা থাকতে হবে। যদি প্রকৃত ঘটনা চলচ্চিত্রে না থাকে সেক্ষেত্রে সেন্সর বোর্ড তা আটকে দেবেই।

/এমএন





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply