আইফোন ১৪ বাজারে আসতেই টিপ্পনী কাটলো স্যামসাং

|

অবশেষে টেক লাভারদের অপেক্ষার হলো অবসান। বুধবার (৭ সেপ্টেম্বর) আইফোন ১৪ সিরিজের ৪টি মডেল বাজারে আনলো অ্যাপেল।

আইফোন ব্যবহারের স্বপ্ন দেখেন না এমন মানুষের দেখা মেলা ভার। এর আগে আইফোন নিয়ে নানা মজার ঘটনার নজির রয়েছে। যেমন একবার এক চীনা নাগরিক আইফোন ৪ কেনার জন্য তার কিডনি বিক্রি করে দিয়েছিলেন। সেই থেকেই টেক লাভাররা প্রায়ই হাসির ছলে বলে থাকেন আইফোন ব্যবহার করতে হলে নাকি কিডনি বিক্রি করতে হবে। কিন্তু এবার আইফোন নিয়ে মজা করলো খোদ কোরিয়া ভিত্তিক কোম্পানি স্যামসাং।

আইফোন ও স্যামসাংয়ের প্রযুক্তিগত ঠান্ডা যুদ্ধ চলছে বেশ আগে থেকেই। প্রতিটি ফোন বাজারে আনার বেলায় দু’টি কোম্পানি চায় সবসময় নিজেকে একটু এগিয়ে রাখতে। এদিক থেকে ২০১৯ সালে প্রথম ফোল্ডেবল ফোন বাজারে নিয়ে আসে স্যামসাং।

আইফোন ১৪ নিয়ে নানা জল্পনা কল্পনা ছিল বাজারে আসার আগে থেকেই। অনেকে ভেবেছিলেন, এবার হয়তো অ্যাপেল ফোল্ডেবল ফোন বাজারে আনবে। কিন্তু গেলো রাতে অ্যাপল সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে ঘোষণা দিলো তাদের নতুন আইফোন ১৪’র।

এদিকে এরই মধ্যে আইফোনের নতুন ফোন নিয়ে স্যামসাংয়ের পক্ষ থেকে মজা করে টুইট করা হলো, ফোনটি যখন ফোল্ড করা যাবে তখন আমাদের জানান।

এখানেই শেষ নয়, আরেকটি পোস্টে অ্যাপেলের স্মার্ট ওয়াচ ৮’কে উদ্দেশ্য করে স্যামসাং লেখে, কিছুটা বক্সের মতো, কিন্তু সুন্দর। আমরা ক্লাসিক গোলাকার আকৃতি বেশি পছন্দ করি।

এমন পোস্ট দেখে টেক লাভারদের কারও বুঝতে বাকি রইলো না স্যামসাংয়ের টিপ্পনী। স্যামসাংয়ের খোঁচা মারা এবারই নতুন নয়। এর আগেও আইফোনের হেডফোন জ্যাক তুলে দেয়াসহ নচ নিয়েও স্যামসাং মজা করেছিল।

এটিএম/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply