লঞ্চ হলো আইফোন ১৪ ও ১৪ প্লাসের

|

ছবি: সংগৃহীত

দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে লঞ্চ হলো আইফোন ১৪ সিরিজ। মার্কিন প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান অ্যাপল আইফোন ১৪ এবং আইফোন ১৪ প্লাস এই দুটি মডেল লঞ্চ করেছে। এছাড়াও প্রতিষ্ঠানটি ওয়াচ সিরিজ ৮, অ্যাপল ওয়াচ আলট্রা ও এয়ারপডস প্রোর ঘোষণা দিয়েছে। খবর সিএনবিসির।

প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট দ্য ভার্জ জানায়, আনুষ্ঠানিকভাবে ঘোষণা এসেছে নতুন আইফোনের। নতুন আইফোনের নকশা অনেকটাই আইফোন ১৩ এর মতোই। এতে সেলফি ক্যামেরা ও ফেস আইডি সেন্সরের নচ রয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, আইফোন ১৪ মডেলটিতে ৬.১ ইঞ্চি মাপের স্ক্রিন রয়েছে। ১৪ প্লাস মডেলটিতে রয়েছে ৬.৭ ইঞ্চি মাপের স্ক্রিন। প্লাস মডেলটিতে ব্যাটারির চার্জ থাকবে বেশি সময়। দুটি মডেলেই এ১৬ বায়োনিক চিপসেট ব্যবহার করা হয়েছে। এতে থাকবে আইওএস ১৬ ও ৫জি সমর্থন সুবিধা। নতুন আইফোনের ক্যামেরাতেও থাকছে বিশেষত্ব। অ্যাপল এবার নতুন প্রো ক্যামেরা সিস্টেম যুক্ত করেছে। ৪৮ মেগাপিক্সেল মূল ক্যামেরার সঙ্গে কোয়াড পিক্সেল সেন্সর ও ফটোনিক ইঞ্জিন যুক্ত হচ্ছে। এতে কম আলোতে ভালো ছবি উঠবে। আইফোন ১৪ এর দাম হবে ৭৯৯ মার্কিন ডলার আর প্রো মডেলটির দাম হবে ৮৯৯ মার্কিন ডলার।

এয়ারপডস প্রো

অ্যাপলের সিইও টিম কুক অ্যাপলের এয়ারপডস প্রো-এর একটি নতুন মডেল ঘোষণা করেছেন, যা নয়েজ-বাতিল করার সঙ্গে ওয়্যারলেস ইয়ারবাড হিসেবে কাজ করবে। ২৩ সেপ্টেম্বর থেকে এটি বাজারে আসবে। এর দাম হবে ২৪৯ মার্কিন ডলার।

এয়ারপডস প্রো।

ওয়াচ সিরিজ ৮

শুরুতেই অ্যাপলের চমক হিসেবে ঘোষণা এসেছে তাপমাত্রা মাপার সেন্সরযুক্ত ওয়াচ সিরিজ ৮–এর। এটি আগের স্মার্টওয়াচ সংস্করণের চেয়ে বেশি টেকসই। এতে শরীরের তাপমাত্রা মাপার সুবিধা থাকবে। এটি চার রঙে বাজারে আসে। কালো, সোনালি, ধূসর ও লাল রঙে এগুলো পাওয়া যাবে। অ্যালুমিনিয়ামের তৈরি মডেলটির দাম হবে ৩৯৯ মার্কিন ডলার আর সেলুলার সংযোগযুক্ত সংস্করণগুলোর দাম হবে ৪৯৯ মার্কিন ডলার।

ওয়াচ সিরিজ ৮।

ইউএইচ/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply