রাতে বিশ্ব চ্যাম্পিয়ন জার্মানির মুখোমুখি মেক্সিকো

|

এফ গ্রুপের ম্যাচে মাঠে নামবে বর্তমান চ্যাম্পিয়ন জার্মানি। শক্ত গ্রুপে তাদের প্রথম ম্যাচ মেক্সিকোর সাথে। মুখোমুখি পরিসংখ্যান আর বিশ্ব র‍্যাঙ্কিং সব দিক থেকেই এগিয়ে জার্মানরা। তবে র‍্যাঙ্কিংয়ের ১৫ নম্বর দলটি জায়ান্টদের রুখে দিতে পারে যেকোন সময়ই। মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৯টায় শুরু হবে ম্যাচটি।

একে বিশ্ব চ্যাম্পিয়ন, তার উপর দলের খেলোয়াড়রা আছে ফর্মের তুঙ্গে। জার্মানির শক্তির জায়গা মধ্যমাঠ। নিজেদের পায়ে বল ধরে রেখে প্রতিপক্ষকে মূলত এখন থেকেই গুড়িয়ে দেয়া হয়।

ইনজুরড অধিনায়ক ম্যানুয়েল ন্যয়ের গ্লাভস হাতে না নিলে, দেখা যেতে পারে স্টেগেনকে। রক্ষণে বোয়েটিং, হামেলস, হেকটরদের পর মাঝ মাঠে রয়েছেন ক্রুস, খেদিরা, ওজিল ও মুলাররা।

তবে স্পট লাইটে থাকবেন টনি ক্রুস। জাতীয় দলের জার্সি গায়ে ৮৩ ম্যাচ খেলা হলেও গোল মাত্র ১২টি। তবে গোল করার চেয়ে করাতেই বেশি স্বাছন্দ্য বোধ করেন তিনি।

জার্মানির কোচ জোয়াকিম লো বলেন, প্রথম ম্যাচে আমরা আমাদের সামর্থ্যের প্রমাণ দিতে চাই। খেলোয়াড়দের আত্মবিশ্বাস বাড়াতে চাই। এর জন্য জয়ের বিকল্প কিছু ভাবছিনা। তবে মনে রাখতে হবে আমরা ভালো দলের বিপক্ষে মাঠে নামতে যাচ্ছি।

ম্যাক্সিকানরা অবশ্য সবশেষ ১৯৯৩ সালে ড্র করে ছিলো জার্মানদের সাথে। জয়ের দেখা না পেলেও ১ পয়েন্ট ছিনিয়ে নিতে চায় হার্নান্দেজ। রক্ষণে সালসেদো, হেক্টর হেরেরাদের পর মাঝ মাঠে থাকবেন দস সান্তোস, গুয়ারদাদোদের দাপট।

তবে দলের মূল ভরসার প্রতিক হাভিয়ের হার্নান্দেজ। ১০২ ম্যাচ খেলে ৪৯ গোল করা এই ফরোয়ার্ড দলের মোড় ঘুড়িয়ে দিতে পারেন যেকোন সময়ই।





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply