জাতীয় ঈদগাহের জামাতে রাষ্ট্রপতিসহ বিশিষ্টজনরা

|

জাতীয় ঈদগাহ ময়দানে দেশের প্রধান ঈদ জামাত অনুষ্ঠিত হয়েছে। প্রধান জামাতে নামাজ আদায় করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। আজ ঈদের দিন (শনিবার) সকাল সাড়ে ৮টার দিকে নামাজ শুরু হয়।

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ছাড়াও নামাজে উপস্থিত ছিলেন- সুপ্রিমকোর্টের বিচারপতি, মন্ত্রিপরিষদ সদস্য, সংসদ সদস্য, রাজনীতিক নেতৃবৃন্দসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ।

প্রধান এই জামাতে ইমামতি করেন বায়তুল মুকাররম জাতীয় মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মাওলানা মুহাম্মদ মিজানুর রহমান।

মোনাজাতে দেশ, জাতি ও মুসলিম উম্মাহর কল্যাণ কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। পরে রাষ্ট্রপতি আবদুল হামিদ মুসল্লিদের সঙ্গে কোলাকুলি করেন।

জাতীয় ঈদগাহ মাঠে পবিত্র ঈদুল ফিতরের প্রধান জামাতে পুরুষ মুসল্লির পাশাপাশি নারী মুসল্লিরাও নামাজ আদায় করেন। নারীদের জন্য জাতীয় ঈদগাহ ময়দানে নারীদের জন্য মাঠের দক্ষিণ-পশ্চিম কোণে এ ব্যবস্থা রাখা হয়।

এদিকে ঈদুল ফিতর উপলক্ষে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে পর্যায়ক্রমে রয়েছে পাঁচটি ঈদ জামাত। যার মধ্যে প্রথমটি সকাল ৭টা, দ্বিতীয়টি সকাল ৮টায় অনুষ্ঠিত হয়। এছাড়া তৃতীয়টি সকাল ৯টায়, সকাল ১০টায় চতুর্থ এবং পঞ্চম ও শেষ জামাত সকাল ১০টা ৪৫ মিনিটে অনুষ্ঠিত হবে।

জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে সকাল ৭টা অনুষ্ঠিত হয় প্রথম জামাত। এক ঘন্টা অন্তর অন্তর অনুষ্ঠিত হবে ৫টি জামাত।

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে পৃথক বাণীতে দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ও জাতীয় পার্টির চেয়ারম্যান এইচ এম এরশাদ। বাণীতে তারা শুভেচ্ছা জানানোর পাশাপাশি দেশবাসীর মঙ্গল কামনা করেছেন।

এছাড়াও মুসলমানদের প্রধান ধর্মীয় উৎসব ঈদুল ফিতর উপলক্ষে দেশজুড়ে নেয়া হয়েছে কঠোর নিরাপত্তা।









Leave a reply