আজ মাঠে নামছে ভারত-পাকিস্তান, দুই দলের একাদশেই আসছে পরিবর্তন

|

ভারতের অধিনায়ক রোহিত শর্মা ও পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। ফাইল ছবি।

ছয় দিনের ব্যবধানে আবারও মুখোমুখি হচ্ছে ক্রিকেট দুনিয়ার দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান। দুবাইয়ে এশিয়া কাপের সুপার ফোরের এই ম্যাচটি শুরু হবে আজ রোববার (৪ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় রাত ৮টায়।

ম্যাচটি পাকিস্তানের জন্য হতে পারে প্রতিশোধের মঞ্চ। কারণ, গ্রুপপর্বে পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়েছে রোহিত শর্মার ভারত।

আজ দুই দলের একাদশেই আসতে পারে বেশ কয়েকটি পরিবর্তন। ইনজুরির কারণে টুর্নামেন্ট থেকে ছিটকে গেছেন ভারতের অলরাউন্ডার রবিন্দ্র জাদেজা। তার জায়গায় খেলার সম্ভাবনা আছে অক্ষর প্যাটেলের। এদিকে, এই ম্যাচে জ্বরের কারণে আভেশ খানের না খেলার সম্ভাবনা প্রবল। সেক্ষেত্রে খেলতে পারেন রবিচন্দ্রন আশ্বিন। হংকংয়ের বিপক্ষে না খেলা হার্দিক পাণ্ডিয়ার প্রত্যাবর্তন ঘটতে পারে এই ম্যাচে। তবে দিনেশ কার্তিক না রিশাভ প্যান্ট খেলবেন সেটি এখনও বলা যাচ্ছে না। তবে, আভেশ কিংবা আশ্বিন কাউকে না খেলিয়ে কার্তিক ও প্যান্ট দুজনকেই খেলাতে পারে ভারতীয় টিম ম্যানেজমেন্ট।

ম্যাচের আগে দলের কিছু পরিবর্তনের কথা জানিয়েছেন ভারতের কোচ রাহুল দ্রাবিড়ও। তিনি বলেছেন, এটা আর পাঁচটা ম্যাচের মতো স্রেফ একটা ম্যাচই৷ দলের সবাই শান্ত আছে৷ তারা জানে তাদের করণীয় কী৷ পাকিস্তানের বিপক্ষে খেলাটা কখনই সহজ নয়৷ স্কোয়াডে একাধিক পরিবর্তন আসবে৷ তবে ম্যাচের আগে উইকেট দেখেই আমরা একাদশ ঠিক করব।

পাকিস্তান দলের একাদশ নিয়ে ভারতের মতো দ্বিধা না থাকলেও একটি পরিবর্তন নিশ্চিত। ইনজুরির কারণে ছিটকে গেছেন পেসার শাহনেওয়াজ দাহানি। তার জায়গায় হাসান আলি অথবা মোহাম্মদ হাসনাইনের খেলার সম্ভাবনা আছে।

পাকিস্তানের পেসার হারিস রউফ বলেছেন, দুবাইয়ের কন্ডিশন সবসময়ই ব্যাটারদের জন্য চ্যালেঞ্জিং৷ এখানে প্রথম দুই ম্যাচে আমাদের শুরুটা ভালো হয়নি৷ তবে আজ অনুশীলনে ভিন্নভাবে দল নিজেদের প্রস্তুত করেছে৷ ভারতের বিপক্ষে ম্যাচে দলের সেরা বোলারদের না পাওয়াটা কখনোই স্বস্তির নয়৷ তবে আমাদের দারুণ সব বিকল্প আছে৷ প্রতিশোধ শব্দটা আমি বলবো না, তবে ম্যাচটা জিততে চাই।

সম্ভাব্য একাদশ

ভারত: রোহিত শর্মা, লোকেশ রাহুল, ভিরাট কোহলি, সূর্যকুমার যাদব, হার্দিক পান্ডিয়া, রিশাভ প্যান্ট/দিনেশ কার্তিক, অক্ষর প্যাটেল, ভুবনেশ্বর কুমার, আভেশ খান/রবিচন্দ্রন আশ্বিন, যুজবেন্দ্র চাহাল ও আরশদীপ সিং

পাকিস্তান: বাবর আজম, মোহাম্মদ রিজওয়ান, ফখর জামান, ইফতিখার আহমেদ, খুশদিল শাহ, শাদাব খান, আসিফ আলী, মোহাম্মদ নওয়াজ, হারিস রউফ, নাসিম শাহ, হাসান আলি/মোহাম্মদ হাসনাইন।

জেডআই/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply