বাংলাদেশ-ভারত সম্পর্ক যেকোনো সময়ের চেয়ে এখন অনেক ভালো: পররাষ্ট্রমন্ত্রী

|

বাংলাদেশ-ভারত সম্পর্ক যেকোনো সময়ের চেয়ে এখন অনেক ভালো। বর্তমানে দুই দেশের সম্পর্কের একটি আদর্শ সময় যাচ্ছে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

রোববার (৪ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর নিয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, সরকার প্রধান যখন অন্য একটি দেশে ভ্রমণ করে, তখন দুই দেশের সম্পর্কের অনেক উন্নতি হয়। আর বর্তমানে ভারত-বাংলাদেশের সম্পর্ক অনেক ভালো। দুই দেশের মধ্যে বাণিজ্য অনেক ভালো হচ্ছে। আগের থেকে অনেক বেশি বৃদ্ধি পেয়েছে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফরের ফলে দুই দেশের সম্পর্ক আরও অনেক বেশি বৃদ্ধি পাবে বলে আমরা আশা করছি। যেকোনো দেশে সরকার প্রধানের সফর দুই দেশের সম্পর্কে ভিন্ন এক গতি এনে দেয়। আমরা আশা করি, এই সফর সফল হবে।

ড. এ কে আব্দুুল মোমেন বলেন, আমাদের স্বপ্ন ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ উন্নত দেশে পরিণত হবে। সেই লক্ষ্যে পৌঁছাতে এই সফর অনেক সহায়ক হবে বলে আমরা মনে করি।

মিয়ানমার সম্পর্কে পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশে বোমা পড়ার ঘটনাটা একটি মিস্টেক ছাড়া কিছু না। এটা কোনো উসকানি নয়। সীমান্ত দিয়ে কেউ প্রবেশ করতে পারে, এটা নিয়ে আমাদের ভয় আছে। মিয়ানমার আমাদেরকে আশ্বাস্ত করেছে। তাদেরকে আমরা সতর্ক করেছি।

/এনএএস





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply