হংকংকে ৪০ রানে হারিয়ে সুপার ফোরে ভারত

|

ছবি: সংগৃহীত

এশিয়া কাপে গ্রুপপর্বের চতুর্থ ম্যাচে হংকংয়ের বিরুদ্ধে ৪০ রানের জয় পেয়েছে ভারত। আর এর মাধ্যমেই ‘এ’ গ্রুপের শীর্ষে থেকে সুপার ফোরে জায়গা করে নিলো রোহিত শর্মার দল। সূর্যকুমার যাদব ও ভিরাট কোহলির ব্যাটিং নৈপুণ্যে ভারতের দেয়া ১৯৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ১৫২ রানে থামে হংকংয়ের ইনিংস।

দুবাইয়ে টসে হেরে ব্যাট করতে নেমে রাহুল-রোহিত জুটি ভালো সূচনা পেলেও রানের জন্য কিছুটা যেন সংগ্রাম করতে হয়েছে তাদের। প্রথম ব্যাটার হিসেবে আউট হওয়ার আগে রোহিত করেন ২১ রান। এরপর কেএল রাহুল ৩৯ বলে ব্যক্তিগত ৩৬ রানে বিদায় নেন। ভিরাট কোহলি ক্ষণে ক্ষণে তার কিছু ট্রেডমার্ক শট খেললেও রানের গতি বাড়ছিল না খুব একটা। ১৫০-১৬০ এর মতো রান করতে পারে ভারত, এমনই যখন মনে হচ্ছিল, তখন রাহুলের আউট হওয়ার পর ক্রিজে আসেন সূর্যকুমার। শুরু থেকেই তিনি চালান তাণ্ডব!

ছবি: সংগৃহীত

সূর্যকুমারকে নিয়ে বড় জুটি গড়ে ভিরাট কোহলি তুলে নেন হাফ সেঞ্চুরি। হংকংয়ের বোলারদের সব ডেলিভারিকেই যেন মাঠছাড়া করার পণ করেই যেন ৬টি করে বাউন্ডারি ও ওভার বাউন্ডারি হাঁকিয়ে ২৬ বলে ৬৮ রান করে অপরাজিত থাকেন ‘৩৬০ ডিগ্রি’ সূর্যকুমার। অন্যদিকে, ১টি বাউন্ডারি ও ৩টি ওভার বাউন্ডারির সাহায্যে ভিরাট কোহলি করেন ৪৪ বলে অপরাজিত ৫৯ রান। আর ১৯২ রানের বড় সংগ্রহ গড়ে ভারত।

ছবি: সংগৃহীত

জবাবে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারায় হংকং। তবে বাবর হায়াতের ৪১ এবং কিঞ্চিত শাহর ৩০ রানে ভর করে ভালোই জবাব দিতে থাকে হংকং। দুই ভারতীয় তরুণ পেসার আর্শদ্বীপ সিং ও আভেশ খানের বলে দ্রুত গতিতে রান তুললেও চাহাল-জাদেজাদের স্পিনে খুব একটা সুবিধা করতে পারেননি হংকংয়ের ব্যাটাররা। শেষ পর্যন্ত নির্ধারিত ওভারে ৫ উইকেট হারিয়ে ১৫২ রান তুলতে সক্ষম হয় দলটি। ম্যাচ সেরা নির্বাচিত হন সূর্যকুমার যাদব।

/এম ই





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply