বিপিএলের ফ্র্যাঞ্চাইজি হতে আগ্রহী ৯ প্রতিষ্ঠান, সময় শেষে এলো কুমিল্লা ভিক্টোরিয়ান্স

|

ছবি: সংগৃহীত

সময় শেষ হওয়ার পর নাটকীয়ভাবে বিপিএলের ফ্র্যাঞ্জাইজি হতে আগ্রহ প্রকাশ করেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। এখন বিপিএল গর্ভনিং বডি সিদ্ধান্ত নেবে, সেই আবেদন গ্রহণ করা হবে কিনা। আবেদনের শেষ দিন ছিল গত মঙ্গলবার (৩০ আগস্ট)। সেখানে বর্তমান চ্যাম্পিয়নদের সাথে আগ্রহ দেখায়নি ঢাকার বেক্সিমকো ও খুলনার সাবেক মালিক জেমকন গ্রুপ। তবে বসুন্ধরাসহ আগ্রহ দেখিয়েছে নয়টি প্রতিষ্ঠান। যাচাই বাছাই শেষে সেপ্টেম্বরের মাঝমাাঝি জানা যাবে কারা পাচ্ছেন আগামী তিন মৌসুমের জন্য সাত দলের মালিকানা।

আগামী তিন মৌসুমের জন্য বিপিএলের দলগুলোর মালিকানা নিতে আগ্রহ প্রকাশের ডেডলাইনের মধ্যে ৭ দলের মালিকানা পেতে কাগজপত্র জমা দিয়েছে ৯ প্রতিষ্ঠান। অবাক করা বিষয় হচ্ছে, সেই তালিকায় নেই ঢাকা ডায়নামাইটসের বেক্সিমকো, খুলনা টাইটান্স, এমনকি বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্সের নাফিজা কামালের প্রতিষ্ঠানের নাম।

তবে বিপিএল মানেই নতুন নিয়ম। এবার শুরুতেই সেই পথে কুমিল্লা। নাটকীয়ভাবে তারা চিঠি দিয়ে বিসিবিকে জানিয়েছে, টুর্নামেন্টে থাকতে চায় তারা। আগ্রহ প্রকাশের সময় শেষ হওয়ার পর কুমিল্লার সেই আবেদন গ্রহণ করা হবে কিনা, সেটা আলোচনা করেই ঠিক করবে বিপিএল গর্ভনিং কাউন্সিল। তবে ক্রিকেট পাড়ায় গুঞ্জন, কুমিল্লার নাম না থাকায় অবাক হয় খোদ বোর্ডকর্তারাও। যোগাযোগও নাকি করা হয় তাদের ফিরিয়ে আনতে। তবে এ নিয়ে কথা বলতে রাজি নয় কোনো পক্ষই।

বলা হচ্ছে, তিন বড় সাবেক ফ্র্যাঞ্জাইজির অংশ না নেয়ার পেছনের কারণ নাকি রেভিন্যু শেয়ারিং দাবি করা। অন্য লিগের মতো বিপিএলের আয়ে ভাগ চায় তারা। তাছাড়া, আগামী জানুয়ারি-ফেব্রুয়ারিতে বিপিএলের সময় আইএল টি-টোয়েন্টি, পিসিএলের মতো আসর থাকায় তারকা বিদেশি ক্রিকেটারও না পাওয়ার শঙ্কা আছে। তবে এসব কিছু জেনেই আবেদন করেছে ৯ প্রতিষ্ঠান। রংপুর রাইডার্সের ফ্র্যাঞ্চাইজি হতে চায় বসুন্ধরা গ্রুপের টগি স্পোর্টস। ফরচুন বরিশালের ফ্র্যাঞ্চাইজি হতে চায় ফরচুন সুজ লিমিটেড। সিলেট সানরাইজার্সের জন্য আবেদন করেছে প্রগতি গ্রিন অটো রাইস মিলস, খুলনার মাইন্ড ট্রি লিমিটেড, চট্টগ্রামে আখতার গ্রুপ এবং রাজশাহীর বৈশাখী গ্রুপ।

এছাড়াও আছে ফিউচার স্পোর্টস, রূপা গ্রুপ ও মোনার্ক হোল্ডিংস লিমিটেড। সব মিলিয়ে এই ১০ প্রতিষ্ঠান থেকে সেপ্টেম্বরের মাঝামাঝি নির্ধারণ করা হবে কারা হবেন ৭ দলের মালিক।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply