ঢাকা মেডিকেলে ছদ্মবেশে দুদকের অভিযান

|

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল।

ছদ্মবেশে দুর্নীতি দমন কমিশনের (দুদক) এনফোর্সমেন্ট টিম ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) অভিযান চালিয়েছে। বহির্বিভাগের রোগীদের দ্রুত সেবা দেয়ার নামে দালালের মাধ্যমে ঢামেক হাসপাতালের বেশ কয়েকজন কর্মচারী অবৈধ আর্থিক সুবিধা নিচ্ছেন, এমন অভিযোগের ভিত্তিতে এ অভিযান পরিচালনা করে দুদক।

অভিযান চালিয়ে অভিযোগের সত্যতা পাওয়া গেলেও এ সময় দুদকের উপস্থিতি টের পেয়ে আলী, রাজিবসহ সংশ্লিষ্ট আরও কর্মচারী ও অনেক দালাল পালিয়ে গেছে বলে জানা যায়।

রোববার (২৮ আগস্ট) দুদকের প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক রনজিৎ কুমার কর্মকার ও মোহাম্মদ নুর আলম সিদ্দিকী সমন্বয়ে গঠিত এনফোর্সমেন্ট টিম এ অভিযান পরিচালনা করেন।

অভিযানকালে দুদক টিম ছদ্মবেশে বহির্বিভাগ পর্যবেক্ষণ করে। এ সময় তারা দেখতে পায়, আগত রোগীদের কাছ থেকে বিভিন্ন কাজ করে দেয়ার নাম করে কিছু ব্যক্তি অবৈধ সুবিধা নিচ্ছে। পরবর্তীতে অভিযোগের বিষয়ে ঢামেক পরিচালক ও উপ-পরিচালকের সঙ্গে আলোচনা করা হয়।

ঢামেকের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ জানায়, উল্লেখিত আলী নামের ওই ব্যক্তি ঢামেকের কেউ নন। তবে আলী নামের এক দালাল বহির্বিভাগে এ রকম অবৈধ কাজ করেন বলে জানা যায়। যদিও অভিযানকালে তাকে খুঁজে পাওয়া যায়নি।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply