বর্ণচোরা সাম্প্রদায়িক শক্তিকে প্রতিহত করতে হবে: কাদের

|

ফাইল ছবি।

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪৬তম মৃত্যুবার্ষিকীতে কবির সমাধিতে শ্রদ্ধা জানিয়েছে বিভিন্ন রাজনৈতিক ও সাংস্কৃতিক সংগঠন। এ সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, আজ বর্ণচোরা সাম্প্রদায়িক শক্তিকে প্রতিহত করতে হবে, পরাজিত করতে হবে।

শনিবার (২৭ আগস্ট) ভোর থেকেই শুরু হয় ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন। নজরুলের সমাধিতে ফুল দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। আওয়ামী লীগ আর বিএনপির পক্ষ থেকেও শ্রদ্ধা জানানো হয়।

প্রধানমন্ত্রীর পক্ষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। এ সময় তিনি বলেন, বিএনপির সরকার পতনের চিন্তা দিবাস্বপ্ন ছাড়া অন্য কিছু নয়। দলটি জনগণের কথা না ভেবে শুধু ক্ষমতা চায় বলে অভিযোগ করেন ওবায়দুল কাদের।

আর বিএনপির পক্ষ থেকে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদের নেতৃত্বে ফুল দিয়ে কবির প্রতি শ্রদ্ধা জানানো হয়। এ সময় তিনি বলেন, দুঃশাসনের বিরুদ্ধে লড়তে হবে। দেশে হারানো গণতান্ত্রিক অধিকার পুনঃপ্রতিষ্ঠার জন্য সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান রিজভী আহমেদ। তিনি বলেন, মানুষের হারানো অধিকার অর্থাৎ, গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার জন্য নজরুল তার লেখনির মাধ্যমে প্রতিনিয়ত আমাদের অনুপ্রাণিত করে যাচ্ছেন।

আরও পড়ুন: কাজী নজরুল ইসলামের মৃত্যুবার্ষিকী আজ

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply