বিশ্বকাপ দেখতে গরু বেচে প্রজেক্টর কিনলেন ব্রাজিল সমর্থক

|

নাজমুল হাসান, নাটোর

আর কয়েকদিন পরেই রাশিয়ায় অনুষ্ঠিত হতে যাচ্ছে ফুটবল বিশ্বকাপ। আর ফুটবল বিশ্বকাপ খেলা নিয়ে বাংলাদেশের সর্বত্র বিভিন্ন দলের ফুটবল সমর্থকরা উৎসব উদযাপনের অপেক্ষায় রয়েছে। সমর্থকরা খেলা দেখার জন্য নিচ্ছে প্রস্তুতি। কেউ কেউ কিনছেন নিজ প্রিয়দলের জার্সি, পতাকা।

তবে এবার নাটোরের এক ব্রাজিল সমর্থকের কাণ্ডে হইচই শুরু হয়েছে এলাকায়। নিজ দলের খেলা দেখার জন্য এই সমর্থক নিজের শেষ সম্বল গরু বিক্রি করে কিনেছেন প্রেজেক্টর।

এদিকে নাটোর সদর উপজেলার লক্ষীপুর চৌধুরীপাড়া গ্রামের রফিকুল ইসলামের বাড়িতে প্রজেক্টর দেখতে ভিড় করছেন ব্রাজিলের সমর্থকরা, কেউ কেউ সেলফি তুলছেন তার সাথে। অনেকে ফেসবুকে পোস্ট দিয়ে আনন্দ প্রকাশ করছে।  ব্রাজিলিয়ান সমর্থক তাকে বাহবা দিচ্ছেন। রফিকুলের প্রজেক্টরে বিশ্বকাপ খেলা দেখবেন বলে প্রত্যন্ত এলাকার ফুটবল প্রেমী মানুষরা সত্যিই অনেক খুশি।

তবে গরু বিক্রি করে প্রজেক্টর কেনার পেছনে রয়েছে একটি করুণ, হৃদয়স্পর্শ এক কাহিনী। ব্রাজিল সমর্থক রফিকুল ইসলাম জানান, গত বিশ্বকাপে তিনি তার এলাকায় একটি দোকানে প্রিয় দল ব্রাজিলের খেলা দেখতে গিয়েছিলেন। টিভিতে খেলা দেখার টিকিটের হার ছিল মাত্র ৫ টাকা। কিন্তু তার পকেটে ৫ টাকা না থাকায় সেদিন আর প্রিয় দলের খেলা দেখতে পারেনি। 

এরপর মনের কষ্ট মনের ভেতর চেপে রেখে সেদিন তিনি প্রতিজ্ঞা করেছিলেন, নিজে একটি প্রজেক্টর কিনে অন্যদের প্রিয় দলের খেলা দেখার সুযোগ করে দেবেন। সেই লক্ষ্যে গত দুই বছর আগে তিনি সমিতি থেকে টাকা তুলে ১৯ হাজার টাকায় একটি গরু ক্রয় করেন। সেই গরু চলতি সপ্তাহে ৭৮ হাজার টাকায় বিক্রি করেন। পরে প্রায় ৪৩ হাজার টাকায় প্রজেক্টর কিনেন রফিকুল। 

একই এলাকার আব্দুল মান্নান, ইউসুফ আলী, রফিক চেয়ারম্যানসহ অন্যান্য ব্রাজিল সমর্থক জানান, প্রিয় দলের খেলা দেখতে রফিক প্রজেক্টর কেনায় আমরা সবাই আনন্দিত, উচ্ছ্বসিত।









Leave a reply