সড়ক-মহাসড়কে দীর্ঘ যানজট, ঘরমুখো যাত্রীরা দুর্ভোগে

|

বাড়ি ফিরতে শুরু করেছে মানুষ। ঈদযাত্রায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যানবাহনের তীব্র চাপে তৈরি হয়েছে দীর্ঘ যানজট। এতে চরম দুর্ভোগে পড়েছেন ঘরমুখো মানুষ।

মহাসড়ক চারলেনের হলেও দুই লেনের মেঘনা সেতুর কারণেই যানজট তৈরি হয়েছে বলে দাবি করেছেন চালকরা। সকাল থেকে তৈরি হওয়া এই জট কাঁচপুর সেতু থেকে মেঘনা সেতু পর্যন্ত ছড়িয়েছে। সড়ক পরিবহন মন্ত্রী আগেই ঘোষণা দিয়েছিলেন ২৭ রোজার পর থেকে মহাসড়কে ট্রাক-লরি চলবে না। কিন্তু, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ট্রাক ও লরিসহ ভারি যানবাহনের চাপ দেখা গেছে।

এদিকে গাজীপুরের টঙ্গীবাজার থেকে চৌরাস্তা ও আশে পাশের এলাকায় দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। প্রবল বৃষ্টিপাত ভারী বর্ষণ ড্রেনেজ ব্যবস্থা না থাকায় বৃষ্টির পানি সরে যেতে বেগ পেতে হচ্ছে। এতে পানি জমে তৈরি হচ্ছে বড় বড় গর্তের। খানাখন্দে ভারী যানবাহন আটকে বিকল হয়ে পরছে। এছাড়া মহাসড়কে যানবাহনগুলোর ধীর গতির কারণে চলাচল কারীরা দুর্ভোগ পোহাচ্ছেন।

অপরদিকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যাত্রীদের চাপ থাকলেও খুব বেশি যানজট এখনও নেই। হাইওয়ে পুলিশ জানায়, বৃষ্টিতে রাস্তায় পানি জমায় কোথাও কোথাও যানবাহনের গতি ধীর হয়ে পড়ছে। মহা সড়কে যানবাহনের চাপ বেড়ে যাওয়ায় চলাচলকারী যানবাহনগুলো ধীর গতিতে চলছে। হাইওয়ে পুলিশ যানজট নিরসনে কাজ করে যাচ্ছে।









Leave a reply