২৪ ঘণ্টার ব্যবধানে দুদক পরিচালক বাছিরের জামিন বাতিল

|

দুদকের বরখাস্ত হওয়া পরিচালক খন্দকার এনামুল বাছির। ফাইল ছবি।

২৪ ঘণ্টার ব্যবধানে ঘুষ গ্রহণের মামলায় আট বছরের দণ্ডপ্রাপ্ত দুদকের বরখাস্ত হওয়া পরিচালক খন্দকার এনামুল বাছিরের জামিন বাতিল করেছেন হাইকোর্ট। বিচারপতি মো. আশরাফুল কামালের একক বেঞ্চ এ আদেশ দেন।

মঙ্গলবার একই বেঞ্চ তাকে জামিন দিলেও সেই আদেশটি বাতিল করা হয় আজ বুধবার (২৪ আগস্ট)। জামিনের দরখাস্ত না দিয়েই গতকাল জামিন শুনানি করেন আইনজীবী; যা পরে ধরা পড়ে। সাথে সাথেই আদেশ রিকল করেন হাইকোর্ট। এর আগে, গত ১৩ এপ্রিল তার আপিল শুনানির জন্য গ্রহণ করেন হাইকোর্ট। একইসঙ্গে ৮০ লাখ টাকা জরিমানা স্থগিত করা হয়।

গত ২৩ ফেব্রুয়ারি ঢাকার বিশেষ জজ আদালত-৪ এর বিচারক শেখ নাজমুল আলম, দুদকের বরখাস্ত হওয়া পরিচালক খন্দকার এনামুল বাছিরকে আট বছরের সাজা দেন। মানি লন্ডারিং আইনের ৪ ধারায় বাছিরকে পাঁচ বছর কারাদণ্ড ও ৮০ লাখ টাকা জরিমানা করা হয়। বাছিরের দুটি দণ্ড একসঙ্গে চলবে বলে তাকে পাঁচ বছর দণ্ড ভোগ করতে হবে।

উল্লেখ্য, ৪০ লাখ টাকা ঘুষ লেনদেনের অভিযোগে করা মামলায় সাময়িক বরখাস্ত পুলিশের উপ-মহাপরিদর্শক মিজানুর রহমানের তিন বছর ও দুর্নীতি দমন কমিশনের বরখাস্তকৃত পরিচালক খন্দকার এনামুল বাছিরকে ৮ বছরের কারাদণ্ড দিয়েছিলেন আদালত।

আরও পড়ুন: ঘুষ কেলেঙ্কারি: বরখাস্ত ডিআইজি মিজানের ৩, বাছিরের ৮ বছর কারাদণ্ড

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply