প্রস্তুতি ম্যাচে জাপান-পোল্যান্ডের বড় জয়

|

রাশিয়া বিশ্বকাপ শুরু হতে বাকি আর মাত্র একদিন। টুর্নামেন্টের আনুষ্ঠানিক প্রস্তুতির শেষ দিনে গতকাল জাপান ও পোল্যান্ড বড় জয় পেয়েছে। বিশ্বকাপ মিস করা প্যারাগুয়েকে ৪-২ গোলে হারিয়েছে জাপান। আর লেভানডভস্কি’র জোড়া গোলে লিথুনিয়াকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে পোল্যান্ড।

ঘরের মাঠে লিথুনিয়ার বিপক্ষে ম্যাচের শুরু থেকেই দাপট ছিল পোলিশদের। ১৯ মিনিটে প্রথম গোল করেন অধিনায়ক লেভানডভস্কি। ৩৩ মিনিটে ফ্রি কিক থেকে ব্যবধান দ্বিগুণ করেন বায়ার্ন মিউনিখের এই তারকা। ৭০ মিনিটে দাউয়িদ কোনাকস্কি গোল করলে জয় নিশ্চিত হয় পোলিশদের। ৮২ মিনিটে পেনাল্টি থেকে পোলিশদের ৪-০ গোলে জয় নিশ্চিত করেন উইঙ্গার ইয়াকুভ ব্লাসজেকভস্কি। ১৯ জুন সেনেগালের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করবে পোল্যান্ড।

গ্রুপ এইচ-র আরেক দল জাপান ঘরের মাঠে প্যারাগুয়ের বিপক্ষে ৩২ মিনিটে পিছিয়ে পড়ে। গোল করেন অস্কার রোমেরো। অবশ্য ৫১ ও ৬৩ মিনিটে তাকাশি ইনুই জোড়া গোল করলে লিড নেয় জাপান। ৭৭ মিনিটে প্যারাগুয়ের সান্তানদা’র আত্মঘাতী গোল করলে ৩-১ এ এগিয়ে যায় জাপানিরা। ৯০ মিনিটে প্যারাগুয়ের রিকার্ডো অরটিজ ব্যবধান ৩-২ এ নামিয়ে এনেছিলেন। কিন্তু মিনিট খানেকের মধ্যে শিনজি কাগাওয়ার গোলে স্বস্তির জয় নিয়েই মাঠ ছাড়ে জাপানিরা।

যমুনা অনলাইন: টিএফ









Leave a reply