ম্যানইউ ভক্তরা চায় মালিকানায় বদল; গ্লেজার পরিবার চায় শেয়ার বিক্রি

|

ছবি: সংগৃহীত

ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের খারাপ সময়ে কিছু শেয়ার বিক্রি করতে চায় মালিকপক্ষ। অন্যদিকে, ভক্তরা চাইছেন পুরোপুরি বদল আসুক মালিকানায়। ক্লাবটি কিনতে এরই মধ্যে আগ্রহ প্রকাশ করেছেন একাধিক ব্যক্তি ও প্রতিষ্ঠান। মালিকানা পেতে খরচ করতে হবে প্রায় ৬ বিলিয়ন পাউন্ড। শেষ পর্যন্ত ক্লাবটি যদি সত্যিই বিক্রি হয়ে যায়, তবে সেই দৌড়ে এগিয়ে আছেন ১৩ বিলিয়ন পাউন্ডের মালিক স্যার জিম র‍্যাটক্লিফ।

সময়টা খারাপ যাচ্ছে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের। দল মাঠে ভালো করছে না। ক্লাব ছেড়ে যেতে চাইছেন শীর্ষ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। পছন্দসই খেলোয়াড় কেনাবেচাতেও সুবিধা করতে পারছে না ক্লাবটি। দল শক্তিশালী করতে মোটা অংকের বিনিয়োগ না করায় ক্লাবের মালিক গ্লেজার পরিবারের ওপর ত্যক্ত বিরক্ত ভক্তরা। এর মধ্যেই মজার টুইটে কাটা ঘায়ে নুনের ছিটে দিয়েছিলেন ইলন মাস্ক। কিন্তু সবাই তো আর তার মতো রসিক নয়। কেউ কেউ সত্যি কিনতে চায় ইংলিশ প্রিমিয়ার লিগের ইতিহাসে সবচেয়ে সফল এই দলটি।

গ্লেজার পরিবার ম্যানইউর শেয়ার বিক্রির কথা ভাবছে। ছবি: সংগৃহীত

গ্লেজার পরিবার ইংলিশ ক্লাবটির কিছু শেয়ার বিক্রি করতে চান। এমন খবর সংবাদমাধ্যম ‘ব্লুমবার্গ’এ প্রকাশিত হওয়ার পর ক্লাবটি কিনতে আগ্রহ প্রকাশ করেন স্যার জিম র‍্যাটক্লিফ। ব্রিটেনের বহুজাতিক কেমিক্যাল প্রতিষ্ঠান ‘ইনিওস’ এর চেয়ারম্যান ও প্রধান নির্বাহী স্যার জিমের জন্ম এই ম্যানচেস্টারেই। তার মুখপাত্র বলেছেন, ক্লাবটি বিক্রি হলে জিম অবশ্যই একজন সম্ভাব্য দীর্ঘমেয়াদী ক্রেতা। গ্লেজার পরিবার অবশ্য পুরো মালিকানা হাতছাড়া করতে চায় না।

নিউইয়র্কের একটা প্রাইভেট কোম্পানি ‘অ্যাপোলো’ প্রস্তুত কিছু শেয়ারের জন্য দর কষাকষিতে। জানা গেছে, মার্সিডিজ প্রধান টোটো উলফও নাকি ক্লাবটি আর তাদের মধ্যপন্থা নিয়ে পড়াশোনা শুরু করেছেন।

ফোর্বসের চলতি বছরের হিসেবে পৃথিবীর তৃতীয় মূল্যবান ক্লাব ম্যানচেষ্টার ইউনাইটেড। তাদের মোট সম্পদের পরিমাণ ৪.৬ বিলিয়ন ডলার। তালিকায় রেড ডেভিলদের উপরে আছে কেবল রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা। বিভিন্ন সূত্রের দাবি, ক্লাবটি কিনতে খরচ করতে হবে প্রায় ৬ বিলিয়ন পাউন্ড। বাংলাদেশি টাকায় প্রায় ৬ লাখ ৮৪ হাজার ৪৫ কোটি টাকা।

শেষ পর্যন্ত ক্লাবটি যদি সত্যিই বিক্রি হয়ে যায় তবে ম্যানইউ ভক্তরা কাকে দেখতে চাইবেন মালিক হিসেবে? ১৩ বিলিয়ন পাউন্ডের মালিক স্যার জিম রাটক্লিফ, নাকি ২৬৯ বিলিয়নের ‘দ্য রিচেস্ট ম্যান অন দ্য প্লানেট’ ইলন মাস্ক?

আরও পড়ুন: রোনালদো যেভাবে এখনও ম্যানইউ ছাড়তে পারবেন

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply