মেসিকে অনুকরণ করা নেহাত বোকামি, তার কাছ থেকে শিখতে বললেন আলভারেজ

|

ছবি: সংগৃহীত

তরুণ ফুটবলারদের কাছে লিওনেল মেসি একজন আদর্শ। সাতবারের ব্যালন ডি’অর জয়ী এই তারকা যেন নিজেই নিজের তুলনা। গত মৌসুমে দীর্ঘদিনের সম্পর্ক ছিন্ন করে শৈশবের ক্লাব বার্সেলোনা থেকে পিএসজিতে পাড়ি জমান মেসি। নতুন পরিবেশে এসে কাটা পড়ছিল ছন্দের তাল। তবে নতুন মৌসুমে বাইসাইকেল কিকে গোল করে জানিয়ে দিলেন এখনো ফুরিয়ে যাননি তিনি।

আর্জেন্টাইন তরুণ ফুটবলার জুলিয়ান আলভারেজ মনে করেন, লিও’র কাছ থেকে শেখার অনেক কিছু আছে। মেসিকে অনুকরণ করা নেহাত বোকামি ছাড়া আর কিছুই নয় বলেও মনে করেন তিনি। বরং তার কাছ থেকে শেখার অনেক কিছু আছে বলেই মানেন এই আর্জেন্টাইন।

আলভারেজ বলেন, মেসির সঙ্গে আর্জেন্টিনা দলে খেলা ছিল স্বপ্ন পূরণের মতো। সেই সাথে ইতিহাসের সেরা ফুটবলারদের একজনের সঙ্গে খেলতে পারাটা গর্বেরও বটে। তবে এই তারকাকে অনুকরণ করা কঠিন কাজের একটি বলেও মানছেন আলভারেজ।

মাঠ এবং মাঠের বাইরে মেসি অসাধারণ একজন মানুষ বলে জানিয়েছেন আলভারেজ। নিজেও পর্যবেক্ষণ করেন মেসির নিখুঁত স্কিল। আলভারেজের ভাষ্য, লিও’র চারপাশে থাকা অন্য সবার মতো আমিও তার প্রতিটি মুভমেন্ট দেখি এবং চেষ্টা করি সেখান থেকে সর্বোচ্চটুকু নেয়ার। তিনি কেবল মাঠেই নন মাঠের বাইরেও অসাধারণ একজন মানুষ।

তরুণ ফরোয়ার্ড আলভারেজ আলো ছড়ানোর ইঙ্গিত দিচ্ছেন ম্যানচেস্টার সিটির জার্সিতে। সবশেষ এফএ কমিউনিটি শিল্ডে তার দল লিভারপুলের কাছে হারলেও আলাদাভাবে নজর কাড়েন ২২ বছর বয়সী এই ফুটবলার।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply