সরকারকে ক্ষমতায় রাখতে ভারতকে অনুরোধের দায়িত্ব কাউকে দেয়া হয়নি: কাদের

|

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ফাইল ছবি।

পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্য দলের বা সরকারের বক্তব্য নয় বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সরকারকে ক্ষমতায় থাকার জন্য ভারতকে অনুরোধ করার দায়িত্ব কাউকে দেয়া হয়নি বলেও মন্তব্য করেন ওবায়দুল কাদের।

শুক্রবার (১৯ আগস্ট) বিকেলে জন্মাষ্টমীর শোভাযাত্রা অনুষ্ঠানে এ কথা জানান তিনি।

এ সময় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী আরও বলেন, ভারতের সাথে আমাদের চমৎকার সম্পর্ক রয়েছে। সম্পর্ক আরও জোরদার হবে। সরকার সে কাজ করছে। ভারত আমাদের বন্ধু। তাদের সাথে আমরা বৈরিতা চাই না। বৈরিতা হলে আমাদের দেশেরই ক্ষতি হবে। ভারতের সাথে বাংলাদেশ বন্ধুত্বের বন্ধনে আবদ্ধ। কিন্তু তাই বলে ক্ষমতায় থাকার জন্য ভারতকে অনুরোধ করবো, এটা আমরা করিনি। কাউকে করতে বলিনি। কাউকে দায়িত্ব দেয়া হয়নি।

প্রসঙ্গত, বৃহস্পতিবার (১৮ আগস্ট) সন্ধ্যায় চট্টগ্রাম নগরের জেএম সেন হলে জন্মাষ্টমী উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী বলেন, শেখ হাসিনার সরকারকে টিকিয়ে রাখতে যা যা করা দরকার, তা করতে ভারতবর্ষের সরকারকে অনুরোধ করেছেন তিনি। বলেছেন, আমি ভারতে গিয়ে বলেছি, শেখ হাসিনাকে টিকিয়ে রাখতে হবে। শেখ হাসিনা আমাদের আদর্শ। তাকে টিকিয়ে রাখতে পারলে আমাদের দেশ উন্নয়নের দিকে যাবে এবং সত্যিকারের সাম্প্রদায়িকতামুক্ত, অসাম্প্রদায়িক একটা দেশ হবে।

আরও পড়ুন: মিডিয়ায় বক্তব্য ভিন্নভাবে উপস্থাপন করা হয়েছে, পররাষ্ট্রমন্ত্রীর দাবি

/এম ই





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply