‘অনেক রাষ্ট্রই এখন উন্নয়নের গোপন সূত্র জানতে চায়’

|

কোন দল নির্বাচনে না এলেও গণতন্ত্রের ধারাবাহিকতা রক্ষায় যথাসময় নির্বাচন হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কানাডার টরেন্টোয় প্রবাসী বাংলাদেশিদের এক মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি।

স্বাধীনতাবিরোধী ও খুনিদের মদদদাতারা ক্ষমতায় ফিরলে দেশ রসাতলে যাবে বলেও মন্তব্য করেন প্রধানমন্ত্রী। এদিকে বঙ্গবন্ধুর খুনী নূর চৌধুরীকে ফেরাতে ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর প্রতি আহ্বান জানিয়েছেন শেখ হাসিনা।

টরেন্টোর স্থানীয় সময় সন্ধ্যায় মেট্রো কনভেনশন সেন্টারে ছিলো প্রবাসী বাংলাদেশিদের সাথে প্রধানমন্ত্রীর মতবিনিময় সভা। সেখানে বক্তব্যে ২০১৪-এর নির্বাচনে বিএনপির অংশ না নেয়ার প্রসঙ্গে টেনে বলেন, কোনো দল নির্বাচনে আসবে কিনা তা সেই দলের সিদ্ধান্ত। তিনি বলেন, কোন দল নির্বাচনে না এলে, জনগণ কেনো এর দায়ভার নেবে?

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কারাবাস প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, অপরাধের শাস্তি আইন দেবে, সরকার নয়। এতিমের টাকা যারা মেরে খায়, তাদের বিচার সরকার করবে কেনো?

প্রধানমন্ত্রী আরও বলেন, বিশ্বে বাংলাদেশ এখন রোল-মডেল। অনেক রাষ্ট্র ও সরকারপ্রধানই উন্নয়নের গোপন সূত্র জানতে চান। আন্তরিকতার সাথে কাজ করি, একারণেই ৯ বছরে হয়েছে ব্যাপক উন্নয়ন।

জাস্টিন ট্রুডোর সাথে একান্ত বৈঠকের কথা উল্লেখ করে শেখ হাসিনা বলেন, বঙ্গবন্ধুর আত্মস্বীকৃত খুনি নূর চৌধুরীকে ফেরাতে কানাডার আদালতে লড়াই চালিয়ে যাবে বাংলাদেশে। শুধু নূর চৌধুরী নয়, যুক্তরাষ্ট্রসহ অন্যান্য দেশে পালিয়ে থাকাদের দেশে ফেরত নেয়া হবে।

জাস্টিন ট্রুডোর সাথে বৈঠকে রোহিঙ্গা ইস্যুতেও কথা বলেন শেখ হাসিনা। এই ইস্যুতে প্রধানমন্ত্রীর সাথে সোমবার কথা বলবেন কানাডার মিয়ানমার বিষয়ক বিশেষ দূত বব রে।









Leave a reply