অস্বাভাবিক দ্রব্যমূল্যের জন্য অসাধু ব্যবসায়ীদের দুষলেন প্রধানমন্ত্রী

|

প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

দ্রব্যমূল্য অস্বাভাবিক বৃদ্ধির জন্য অসাধু ব্যবসায়ীদের দুষলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, তেলের দাম বৃদ্ধিতে পণ্যের দাম যেভাবে বাড়ার কথা মুনাফাভোগী ব্যবসায়ীরা তার চেয়ে বেশি বাড়িয়েছে। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে বলেও জানান তিনি।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) জন্মাষ্টমী উদযাপন পরিষদ ও বাংলাদেশে পূজা উদযাপন পরিষদের অনুষ্ঠানে সনাতন ধর্মাবলম্বীদের শুভেচ্ছাজ্ঞাপন করার সময় এসব কথা বলেন তিনি। এসময় তিনি অন্যকে আঘাত না দিয়ে স্বাধীনভাবে ধর্ম পালনের আহ্বান জানান। দেশজুড়ে এই আয়োজনে শুভেচ্ছা জানাতে গণভবন থেকে ভার্চুয়ালি যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বর্তমান দ্রব্যমূল্য বৃদ্ধিসহ নানা বিষয় নিয়ে কথা বলতে গিয়ে প্রধানন্ত্রী বলেন, বৈশ্বিক পরিস্থিতিতে বাড়াতে হয়েছে তেলের দাম। কিন্তু এর প্রভাবে অসাধু ব্যবসায়ীরা মাত্রাতিরিক্ত দ্রব্যমূল্য বাড়িয়েছে। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে বলেও জানান প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী বলেন, এ দেশ সবার। কোনো ঘটনা ঘটার পর বিদেশিদের কাছে তা এমনভাবে প্রচার করা হয় যেন সনাতন ধর্মের মানুষ নিরাপদে নেই। বিচ্ছিন্নভাবে অপ্রীতিকর ঘটনা ঘটলেও তার পর যে ব্যবস্থা নেয়া হয় সেটি আর প্রচার করা হয় না।

প্রধানমন্ত্রী বলেন, এই মাটিতে যাদের জন্ম তারা নিজেদের মতো করে নিজেদের ধর্ম পালন করবেন। কারও ধর্মীয় অনুভূতিতে আঘাত দিয়ে কোনো কথা বলা ঠিক না।

/এনএএস/এডব্লিউ





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply