আন্তর্জাতিক ক্রিকেটে ১৪ বছর পার কোহলির, সেঞ্চুরি না পাওয়ার হাজারতম দিনও

|

ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ক্রিকেটে ১৪ বছর পার করলেন ভিরাট কোহলি। একই সাথে তার সেঞ্চুরি না পাওয়ার দিনের সংখ্যাও হাজার ছুঁয়েছে। ইন্ডিয়ান এক্সপ্রেসকে দেয়া এক সাক্ষাৎকারে ভিরাট জানান, খারাপ সময়ে ঘরভর্তি ভালোবাসার মানুষের মাঝেও একাকিত্ব অনুভব করেছেন তিনি।

২৩ নভেম্বর ২০১৯। কলকাতার ইডেনে গার্ডেন্সে পিঙ্ক বল টেস্টের দ্বিতীয় দিনের সকাল। তাইজুলের বল ফ্লিক শটে স্কয়ার লেগে পাঠিয়ে তিন অঙ্কের ঘরে পৌঁছান কোহলি। আন্তর্জাতিক ক্রিকেটে সেই শেষবার হেলমেট খুলে ব্যাট উঁচিয়ে রাজসিক উদযাপন তার। এরপর কেটে গেছে দুই বছর আট মাস। দিনের হিসেব হাজার ছুঁয়েছে। দিন-ক্ষণের হিসেব রাখছে সবাই। কেউ কি রেখেছে তার মনের খবর?

কোহলি বলেছেন, ঘরভর্তি মানুষের মধ্যেও নিজেকে একা মনে হতো আমার। যারা আমার হয়ে গলা ফাটান, ভালোবাসেন, তাদের মধ্যে থেকেও একাকিত্ব অনুভব করেছি। আমি নিশ্চিত, অনেকেই এই বিষয়ে মিল খুঁজে পাবেন। তাই নিজের জন্য সময় বের করুন এবং নিজের ভেতরের মানুষটার সঙ্গে সংযোগ গড়ে তুলুন। আপনি যদি সেই যোগাযোগটা হারিয়ে ফেলেন, তাহলে আপনার চারপাশ ভেঙে পড়তে খুব বেশি সময় লাগবে না।

মাঠের খেলায় কিং কোহলির মাথাটা হয়তো খুব একটা উঁচু হয় না আজকাল। তবে আন্তর্জাতিক ক্যারিয়ারে দীর্ঘ ১৪টা বছর পার করলেন রাজার বেশেই। ২০০৮ সালের সেই ১৮ আগস্ট। শ্রীলঙ্কার বিপক্ষে ডাম্বুলায় প্রথম ওয়ানডে ম্যাচ খেলতে নেমেছিলেন উনিশ পেরিয়ে বিশ ছুঁতে যাওয়া নয়াদিল্লীর এক স্বপ্নবাজ তরুণ। ১৪ বছরে হাতের ব্যাটটা দিয়ে ভক্তদের মন ছুঁয়েছেন বহুবার। ৭০ সেঞ্চুরিতে আন্তর্জাতিক ক্রিকেটে রান করেছেন প্রায় ২৪ হাজার।

জেডআই/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply