ওয়ানডে ক্রিকেট নিয়ে শঙ্কা উড়িয়ে দিলেন রোহিত শর্মা

|

ছবি: সংগৃহীত

ঘন কুয়াশার চাদরে আচ্ছন্ন ওয়ানডে ক্রিকেটের ভবিষ্যৎ। ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগের দাপটে শঙ্কায় রয়েছে ৫০ ওভারের ম্যাচ। ক্রিকেটার থেকে বিশেষজ্ঞদের বিশাল একটি অংশ মনে করছেন, এক সময় হারিয়ে যাবে ওয়ানডে ক্রিকেট।

তবে সেই শঙ্কা উড়িয়ে দিয়েছেন ভারতের তারকা ক্রিকেটার রোহিত শর্মা। ওয়ানডেতে তিনটি ডাবল সেঞ্চুরি করা এই ব্যাটসম্যানের মতে, ক্রিকেটে সকল সংস্করণেরই প্রয়োজন আছে।

রোহিত বলেছেন, ওয়ানডে ক্রিকেট হারিয়ে যাওয়ার বিষয়টি একেবারেই ভিত্তিহীন মনে হয় আমার কাছে। টেস্ট নিয়েও অনেকে অনেক কথা বলেছিল। কিন্তু ফলাফলটা সবাই নিজ চোখেই দেখতে পাচ্ছে। আমার কাছে ক্রিকেটই সবচেয়ে গুরুত্বপূর্ণ, সংস্করণ যেটাই হোক।

রোহিত শর্মার মতে, ওয়ানডে ক্রিকেট সবসময়ই আলাদা গুরুত্ব বহন করে। গ্যালারিতেও রোমাঞ্চ ও উত্তেজনা থাকে তুঙ্গে। তবে ব্যস্ত সূচীর ধকল কিভাবে কাটিয়ে উঠবেন ক্রিকেটাররা, সে সিদ্ধান্ত নিতে হবে তাদেরকেই। এমনটাই মত রোহিত শর্মার।

রোহিত বলেন, ক্রিকেট খেলাটাই আমার কাছে বেশ রোমাঞ্চের। নতুন আরও একটি সংস্করণ এলেও দেশের হয়ে খেলার জন্য মুখিয়ে থাকতাম আমি। তবে ক্রিকেটাররা কোন পথে হাঁটবেন, সেই সিদ্ধান্ত তাদেরই নিতে হবে।

দ্বিপাক্ষিক ওয়ানডে সিরিজগুলো ক্রমেই অর্থহীন হয়ে পড়ার গুঞ্জন চলছে অনেক দিন ধরেই। বিশেষ করে আইসিসির সফরসূচিতে বিশ্বকাপ সুপার লিগ না থাকায় দ্বিপাক্ষিক ওয়ানডে সিরিজের গুরুত্ব কমে গেছে আরও।

জেডআই/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply