জাতীয় পার্টির মন্ত্রী ডাকা হলে ব্যবস্থা নেবেন অর্থমন্ত্রী

|

কখনো জাতীয় পার্টির সদস্য বা মন্ত্রী ছিলেন না উল্লেখ করে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, তিনি ছিলেন এইচ এম এরশাদের সামরিক সরকারের মন্ত্রী। ভবিষ্যতে তাকে জাতীয় পার্টির সাবেক মন্ত্রী বললে তিনি যথাযথ ব্যবস্থা নেবেন বলে জানান।

ক্ষুব্ধ অর্থমন্ত্রী বলেন, জেনারেল এরশাদ যখন সামরিক শাসক ছিলেন সেই সময় আমি মন্ত্রী ছিলাম, জাতীয় পার্টির তখন জন্মও হয় নাই। সেই সময়টিতে মন্ত্রী ছিলাম। জাতীয় পার্টি জন্ম হওয়ার আগে আমি সেই সরকার থেকে পদত্যাগ করে চলে আসি। কাজেই আমার অনুরোধ হবে, ভবিষতে যেন জাতীয় পার্টির সদস্যরা মনে রাখেন। যদি না রাখেন তবে তাদের বিরুদ্ধে আমি যথাযথ ব্যবস্থা নিতে বাধ্য হবো।

সোমবার জাতীয় সংসদে ২০১৭-১৮ অর্থবছরের সম্পূরক বাজেটের ওপর সমাপনী আলোচনায় অর্থমন্ত্রী এসব কথা বলেন। এর আগে জাতীয় পার্টির সংসদ সদস্য সেলিম উদ্দিন অর্থমন্ত্রীকে জাতীয় পার্টির সাবেক মন্ত্রী বলে উল্লেখ করেন।

এরপর ছাঁটাই প্রস্তাবের আলোচনায় জাপার জ্যেষ্ঠ সাংসদ কাজী ফিরোজ রশীদ বলেন, এম এ মুহিত জাপার জন্মের বহু আগেই এরশাদের সামরিক সরকারের অর্থমন্ত্রী হিসেবে বাজেট দিয়েছিলেন, এটা তারা রেকর্ডে রাখছেন। সেই সঙ্গে অর্থমন্ত্রীকে তিনি আশ্বস্ত করতে চান, অর্থমন্ত্রীর মতো একজন জ্ঞানী-গুণী মানুষকে জাপা ভবিষ্যতে স্থান দেবে না। জাপার সদস্যদের বিরুদ্ধে তাকে আদালতে যেতে হবে না, কিন্তু ব্যাংক ডাকাতদের সুরক্ষা দেওয়ায় তাকে আদালতে যেতে হবে।

এ সময় স্পিকার কাজী ফিরোজের মাইক বন্ধ করে ছাঁটাই প্রস্তাব নিয়ে কথা বলতে বলেন।

যমুনা অনলাইন: এটি


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply