চমক নিয়ে আসছে কৃষ ৪

|

ইন্টারনেট থেকে নেয়া ছবি।

গত বছরই সামাজিক যোগাযোগমাধ্যমে খুব ধুমধাম করে ‘কৃষ ফোর’ সিনেমা নির্মাণের ঘোষণা দেন বলিউড অভিনেতা হৃতিক রোশন। সিনেমার বাজেট এবার ২৫০ কোটি রুপি! এবার সিনেমাতে থাকছে হাই লেভেল এর ভিএফএক্স ও গ্রাফিক্স। আর এবারও সিনেমার ভিলেন এর ভূমিকায় থাকছে নতুন চমক।

এখন পর্যন্ত হৃতিক রোশনের আসন্ন দুটি সিনেমার কথা নিশ্চিত হওয়া গেছে। এর মধ্যে ‘বিক্রম ভেদা’ সিনেমাটি মুক্তি পাচ্ছে চলতি বছরের ৩০ সেপ্টেম্বরে। আর সিদ্ধার্থ আনন্দ পরিচালিত ‘ফাইটার’ মুক্তি পাবে আগামী বছরের ২৮ সেপ্টেম্বর। ‘বিক্রম ভেদা’ এবং ‘ফাইটার’ ছাড়াও হৃতিক রোশনের ‘কৃষ ফোর’ সিনেমাটি অনেক দিন থেকেই আলোচনায়। সম্প্রতি সিনেমাটি নিয়ে শোনা যাচ্ছে নতুন খবর। জানা গেছে, হৃতিকের ক্যারিয়ারের সবচেয়ে বড় সিনেমা হতে যাচ্ছে এটি।  

২০০৩ সালে সুপারহিরো সিনেমা ‘কোয়ি মিল গ্যায়া’ মুক্তি পায় বড় পর্দায়। এরপর একে একে ২০০৬ ও ২০১৩ সালে মুক্তি পায় ‘কৃষ’ ও ‘কৃষ টু’। ২০২১ সালে অনেক ধুমধাম করে হৃতিক রোশনের ‘কৃষ ফোর’ সিনেমাটির ঘোষণা করা হয়েছিল৷ কিন্তু তারপর থেকে সিনেমাটির প্রধান তারকা তার অন্যান্য প্রোজেক্টগুলো নিয়ে ব্যস্ত হয়ে যান৷ এই ফ্র্যাঞ্ছাইজির সর্বশেষ মুক্তিপ্রাপ্ত সিনেমা ‘কৃষ থ্রি’ যেখানে শেষ হয়েছিলো সেখান থেকে শুরু হবে ‘কৃষ ফোর’ এর গল্প।  

কৃষ ফোর এর সাথে সংশ্লিষ্ট একটি সূত্র থেকে জানা গেছে, সিনেমা পুরোটাই হৃত্বিকময় হতে যাচ্ছে। সিনেমাটিতে হৃত্বিক রোশন একাধারে রোহিত, কৃশ এবং সিনেমার ভিলেনের চরিত্রে অভিনয় করবেন। অর্থাৎ হৃত্বিক শুধু নায়কই নয় মূল ভিলেনের চরিত্রেও অভিনয় করবেন।

‘কৃষ’ ফ্র্যাঞ্চাইজির তৃতীয় পর্ব শেষ হয়েছিলো প্রিয়াঙ্কা চোপড়ার একটি সন্তান জন্মের মাধ্যমে, যার নাম রাখা হয় রোহিত। তবে সিনেমার নায়িকা প্রিয়াঙ্কা চোপড়া সিনেমায় ফিরবেন কিনা তা এখনও জানা যায়নি।  

জানা গেছে, কৃষ ফোর এর বাজেট হতে যাচ্ছে ২৫০ কোটি রুপি! যুগের সঙ্গে তাল মিলিয়ে এ সিনেমাতে রাখা হবে ভিএফএক্স ও গ্রাফিক্স এর হাই লেভেল এর এফেক্ট। ভিএফএক্স এর জন্য শাহরুখ খানের ‘রেড চিলি এন্টারটেনমেন্ট’ এর সাথে ইতোমধ্যে চুক্তি করেছেন রাকেশ রোশান। বরাবরের মতো কৃষ ফ্র্যাঞ্চাইজির পরিচালক-প্রযোজক থাকছেন তিনি। 

সবসময়ই ভক্তদের পছন্দের অভিনেতা হৃতিক রোশন। ‘কোয়ি মিল গ্যায়া’ থেকে শুরু করে ২০১৩ সালের ‘কৃষ থ্রি’ মুক্তির পর ভালোই ব্যবসা করেছিলো বক্স অফিসে। তবে এখন চরম হুমকির মুখে পড়েছে বলিউড ইন্ডাস্ট্রি। সামাজিক যোগাযোগমাধ্যমে একের পর এক তারকার সিনেমা বয়কটের ডাক আসছে। ঋত্বিকও আছেন এ তালিকায়। তবে সব বাধা অতিক্রম করে হলে কতোটা দর্শক টানবে এ সিনেমা তা-ই এখন দেখার বিষয়।

/এসএইচ





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply