কণ্ঠশিল্পী আসিফ জামিন পেয়েছেন

|

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনে দায়ের করা মামলায় জামিন পেয়েছেন জামিন পেয়েছেন জনপ্রিয় কণ্ঠশিল্পী আসিফ আকবর। সোমবার সকালে ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম কেশব রায় চৌধুরী ১০ হাজার টাকা মুচলেকায় জামিন আবেদন মঞ্জুর করেন। কেরানীগঞ্জে কেন্দ্রীয় কারাগারে থাকা আসিফ যেকোনো সকময় মুক্তি পাবেন।

গত বুধবার তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) আইনে গীতিকার, সুরকার ও গায়ক শফিক তুহিনের দায়ের করা মামলায় আসিফ আকবরকে কারাগারে পাঠানো হয়। এর আগে, মামলার তদন্তকারী কর্মকর্তা আসিফের পাঁচ দিনের রিমান্ডের আবেদন করেন। এ সময় আসিফের পক্ষ থেকে জামিনের আবেদন করা হয়। আদালত দুটি আবেদনই নাকচ করে আসিফকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। গত মঙ্গলবার দিবাগত রাত দেড়টার দিকে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) একটি দল আসিফকে তার মগবাজার অফিস থেকে গ্রেপ্তার করে।

শফিক তুহিনের অভিযোগ, ১ জুন রাত নয়টার দিকে একটি চ্যানেলের অনুষ্ঠানের মাধ্যমে তিনি জানতে পারেন, আসিফ অনুমতি ছাড়াই তার সংগীতকর্মসহ অন্য গীতিকার, সুরকার ও শিল্পীদের ৬১৭টি গান সবার অজান্তে বিক্রি করেছেন। পরে তিনি বিভিন্ন মাধ্যমে যোগাযোগ করে জানতে পারেন, আসিফ তার প্রযোজনা প্রতিষ্ঠান আর্ব এন্টারটেইনমেন্টের চেয়ারম্যান হিসেবে বিভিন্ন প্রতিষ্ঠানের মাধ্যমে গানগুলো ডিজিটাল রূপান্তর করে প্রতারণার মাধ্যমে বিপুল অর্থ উপার্জন করেছেন।
ঘটনা জানার পর তিনি ২ জুন রাতে অনুমোদন ছাড়া গান বিক্রির বিষয়টি উল্লেখ করে ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্ট থেকে একটি পোস্ট দেন। পোস্টের নিচে আসিফ অশালীন মন্তব্য ও হুমকি দেন।

পরের দিন রাত ১০টার দিকে আসিফ তার ভেরিফায়েড ফেসবুক পেইজে লাইভে আসেন। লাইভে শফিক তুহিনের বিরুদ্ধে অবমাননাকর, অশালীন ও মিথ্যা বক্তব্য দেন।

যমুনা অনলাইন: টিএফ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply