শাকিব খানকে মামলা থেকে অব্যাহতি, পুনর্বিবেচনার আবেদন

|

'রাজনীতি' চলচ্চিত্রের একটি দৃশ্য

হবিগঞ্জে অটোরিকশা চালকের দায়ের করা মানহানি ও প্রতারণার মামলার দায় থেকে চিত্রনায়ক শাকিব খানকে অব্যাহতি দিয়েছেন ম্যাজিস্ট্রেট। এ আদেশের বিরুদ্ধে রিভিশন করেছেন মামলার বাদী ইজাজুল মিয়া। রোববার (১০ জুন) হবিগঞ্জের জেলা ও দায়রা জজ মো. আমজাদ হোসেনের আদালতে এ রিভিশন দায়ের করা হয়। জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আমজাদ হোসেন আইনজীবীদের বক্তব্য শুনে ফৌজদারি রিভিশন গ্রহণ করেন এবং নিম্ন আদালতের মূল নথি তলব করেন।

রবিবার রিভিশন মামলা শুনানিকালে সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট ত্রিলোক কান্তি চৌধুরী বিজন বলেন, চিত্রনায়ক শাকিব খান প্রতারণা ও মানহানি মামলার অন্যতম প্রধান আসামি। তাকে বাদ দিয়ে প্রতিবেদন দাখিল করেছে জেলা গোয়েন্দা পুলিশ। সেই প্রতিবেদনের বিরুদ্ধে নারাজি দিলেও নিম্ন আদালতের ম্যাজিস্ট্রেট সম্পা জাহান তা গ্রহণ করেননি।

বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট এম এ মজিদ বলেন, কোন ভিত্তিতে চিত্রনায়ক শাকিব খানকে মামলার দায় থেকে বাদ দেয়া হয়েছে তা সুস্পষ্ট নয়। সাধারণত যেকোনো মামলার প্রতিবেদনের বিরুদ্ধে নারাজি দিলে তা পুনঃতদন্তের আদেশ দেয়া হয়। কিন্তু শাকিব খানের বিরুদ্ধে মামলায় নিম্ন আদালতের ম্যাজিষ্ট্রেট সম্পা জাহান নারাজি আবেদন গ্রহণ করে মামলাটির পুনঃতদন্তের আদেশ দেননি।

হবিগঞ্জের জেলা ও দায়রা জজ মোঃ আমজাদ হোসেন আইনজীবীদের বক্তব্য শুনে ফৌজদারী রিভিশন গ্রহণ করেন এবং নিম্ন আদালতের মূল নথি তলব করেন।

প্রসঙ্গত, রাজনীতি সিনেমায় চিত্রনায়ক শাকিব খান চিত্রনায়িকা অপু বিশ্বাসকে পূর্ণ ডিজিটের একটি মোবাইল নম্বর বলেন। যে মোবাইলের মালিক হবিগঞ্জের বানিয়াচংয়ের সিএনজি চালক ইজাজুল মিয়া। এরপর থেকে ইজাজুল মিয়াকে শাকিব খান ভেবে অসংখ্য ভক্ত ফোন করতে থাকে। এক পর্যায়ে তা বিড়ম্বনার কারণ হয়ে দাড়ায়। অবশেষে চিত্রনায়ক শাকিব খানসহ অন্যদের বিরুদ্ধে মামলা দায়ের করেন ইজাজুল মিয়া। মামলার তদন্ত শেষে গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা সিনেমার পরিচালক বুলবুল বিশ্বাস ও প্রযোজক আশফাক আহমদকে অভিযুক্ত করে প্রতিবেদন দাখিল করেন। পাশাপাশি নায়ক শাকিব খানকে মামলার দায় থেকে অব্যাহতির আবেদন করেন। সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সম্পা জাহান পুলিশের প্রতিবেদন গ্রহণ করায় রোববার রিভিশন মামলা দায়ের করা হয়।

যমুনা অনলাইন: পিএস/এটি


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply