নেইমার-এমবাপ্পে দ্বন্দ্ব; অভিমান নাকি ক্ষমতার লড়াই

|

ছবি: সংগৃহীত

মাঠে পেনাল্টি নিয়ে মেসি-নেইমারের দ্বন্দ্ব ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমেও। এমবাপ্পের সমালোচনা করা বেশ কয়েকটি পোস্টে লাইক দিয়ে সেই বিতর্ক আরও উসকে দিয়েছেন স্বয়ং নেইমার। কিন্তু এক সময়ের ভালো বন্ধু নেইমারের সাথে কেনো দ্বন্দ্ব শুরু হলো এমবাপ্পের?

ফ্রেন্স লিগে নিজেদের দ্বিতীয় ম্যাচে মোপিলেরের বিপক্ষে ৫-২ গোলের জয় পায় পিএসজি। যে ম্যাচে নেইমার দুটি আর মেসি, এমবাপ্পে ও রেনাটো সানচেজ করেন একটি করে গোল। তবে ম্যাচের ফল ছাড়িয়ে বিতর্ক ছড়ায় নেইমারের নেয়া পেনাল্টি শট নিয়ে।

ম্যাচের শুরুর দিকে একটি পেনাল্টি মিস করা এমবাপ্পে প্রকাশ্যে নেইমারের কাছ থেকে বল ফিরিয়ে নিয়ে কিক নেবার দাবি করেন। কিন্তু নেইমার তা মানেনি। শুধু তাই নয়, ওই কাউন্টার অ্যাটাকের সময় পিএসজির এক মিডফিল্ডার এমবাপ্পের পরিবর্তে মেসিকে বল পাস দেয়ায় মেজাজ হারিয়ে ফেলে আর আক্রমণে অংশ নেননি এমবাপ্পে। ফরাসি এ তারকার এমন আচরণে হতাশ হয়েছেন তার সতীর্থ ও ভক্তরা। ড্রেসিং রুমে এ নিয়ে কথা কাটাকাটিও হয়েছে নেইমার ও এমবাপ্পের মধ্যে।

তবে বিতর্ক এখানেই শেষ হয়নি। সামাজিক যোগাযোগ মাধ্যমে নেইমারের এক ভক্ত কড়া সমালোচনা করেন এবাপ্পেকে নিয়ে। যেখানে নতুন চুক্তির কারণে এমবাপ্পে নিজেকে ক্লাবের মালিক মনে করেন বলেও মন্তব্য করেন ওই ভক্ত। আর এমন সব পোস্টে রিঅ্যাক্ট করে বিতর্ক আরও উস্কে দিচ্ছেন নেইমার।

এক সময়ের দারুন দুই বন্ধুু নেইমার ও এমবাপ্পের মধ্যে কেনো তৈরী হলো দ্বন্দ্ব? মাঠ ও মাঠের বাইরের এ উষ্ণ সম্পর্ক কী তবে শেষ হলো?

সংশ্লিষ্ঠরা বলছেন এটা এক দিনে হয়নি। ২০২১ সাল থেকেই ফাটল ধরে নেইমার এমবাপ্পের সম্পর্কে। মেসি, আশরাফ হাকিমি, সার্জিও রামোসরা পিএসজিতে যোগ দেয়ার পর বদলে যায় তাদের বন্ধুত্বের প্রেক্ষাপট।

পুরোনো বন্ধু মেসি ক্লাবে আসায় তার সাথে বন্ধুত্ব আরও গাঢ় হয় নেইমারের, এমনকি তাদের ফ্রেন্ড সার্কেলে যুক্ত হন সার্জিও রামোসও। এমন পরিস্থিতিতে কিছুটা যেনো একা হয়ে যান এমবাপ্পে। তার সাথে বন্ধুত্ব গাঢ় হয় হাকিমির। ধারণা করা হচ্ছে, দুই বন্ধুর অভিমানের কারণে সৃষ্ট বিরোধে জড়িয়েছেন নেইমার ও এমবাপ্পে। আসলেই কি তাই? নাকি দুজনের মধ্যে চলছে ক্ষমতার দ্বন্দ্ব!

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply