উইন্ডিজকে আর ২টি বিশ্বকাপ জেতাতে চান রাসেল

|

ছবি: সংগৃহীত

আন্দ্রে রাসেল, সুনীল নারিন, ড্যারেন ব্রাভোর মতো তারকা ক্রিকেটাররা উইন্ডিজের হয়ে না খেলে ফ্রাঞ্চাইজি ক্রিকেট খেলে বেড়ান। তাদের দিকে ইঙ্গিত করে সম্প্রতি উইন্ডিজের কোচ ফিল সিমন্স বলেছেন, দেশের হয়ে খেলার জন্য আমি দ্বারে দ্বারে গিয়ে বলতে পারবো না।

কোচের এমন মন্তব্যের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্যারিবিয়ান অলরাউন্ডার আন্দ্রে রাসেল লিখেছিলেন, জানতাম এ রকম কিছুই আসবে, তবে আমি চুপ থাকবো।

২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকে ক্রিকেটের এই সংক্ষিপ্ত ফরম্যাটে জাতীয় দলের হয়ে খেলা হয়নি আন্দ্রে রাসেলের। তাছাড়া কোচ ফিল সিমন্সের সঙ্গে তার মনোমালিন্য রয়েছে। যে কারণে তার জাতীয় দলে ফেরা অনিশ্চিত। বর্তমানে ইংল্যান্ডে হান্ড্রেড টুর্নামেন্টে খেলছেন রাসেল। মঙ্গলবার সেখানেই উইন্ডিজের সাবেক অধিনায়ক বর্তমান ধারাভাষ্যকার ড্যারেন স্যামির সঙ্গে দেখা হয় রাসেলের।

২০১২ ও ২০১৬ সালে ড্যারেন স্যামির নেতৃত্বে উইন্ডিজের টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ে অবদান রাখেন আন্দ্রে রাসেল। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপেও দলের জয়ে অবদান রাখতে চান এই তারকা অলরাউন্ডার। রাসেল স্যামিকে বলেন, আমাকে খারাপ বানানো হচ্ছে, আমাকে দোষ দিয়ে সমালোচনার মুখে ফেলা হচ্ছে। তবে আমি আসলে এমন কিছুর আশাই করছিলাম। সত্যি বলতে, আমি চুপই থাকবো, ড্যারেন!

তিনি আরও বলেন, এমন নয় যে আমাকে নতুন করে শুরু করতে হবে। বয়স ৩৪ হয়ে গেছে, আমি উইন্ডিজের হয়ে অন্তত আরও একটি কিংবা দুটি বিশ্বকাপ জিততে চাই। আমি সব সময়ই উইন্ডিজের হয়ে খেলতে চাই ও কিছু ফিরিয়ে দিতে চাই। কিন্তু দিন শেষে যদি নির্দিষ্ট কিছুতে আমরা একমত না হই, তাহলে তো আপনার শর্তই আমার শর্ত হয়ে গেল! তাদেরও আমার শর্তকে সম্মান করা উচিত।

ইউএইচ/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply