উত্তরায় গার্ডার দুর্ঘটনা; ক্রেন চালকসহ আটক ৯

|

রাজধানীর উত্তরায় প্রাইভেটকারের ওপর নির্মাণাধীন বিআরটি প্রকল্পের ক্রেন থেকে গার্ডার পড়ে একই পরিবারের ৫ সদস্য নিহতের ঘটনায় ঘাতক ক্রেনের চালক ও সহকারী এবং নিরাপত্তার জন্য নিয়োজিত ঠিকাদারি প্রতিষ্ঠানের নিরাপত্তাকর্মীসহ ৯ জনকে গ্রেফতার করা হয়েছে। তাদেরকে ঢাকা, গাজীপুর, সিরাজগঞ্জ ও বাগেরহাট থেকে গ্রেফতার করেছে র‍্যাব।

প্রসঙ্গত, সোমবার (১৫ আগস্ট) বিকেল সাড়ে চারটার দিকে বিআরটির উড়াল সড়ক নির্মাণ প্রকল্পের ক্রেন থেকে গার্ডার পড়ে প্রাইভেটকারে থাকা ৫ জন যাত্রী নিহত হন। আর আহত হন দু’জন। দুর্ঘটনায় নিহতরা হলেন রুবেল (৬০), ফাহিমা (৪০), ঝর্ণা (২৮) এবং ঝর্ণার দুই সন্তান জান্নাত (৬) ও জাকারিয়া (২)। আর আহত হৃদয় (২৬) ও রিয়া মনি (২১) হচ্ছেন নবদম্পতি। তারা প্রাইভেটকারের পেছনের সিটে বসেছিলেন।

বিআরটি প্রকল্পের জন্য নির্মিত ওই গার্ডার একটি ক্রেন দিয়ে সরানো হচ্ছিল। এ সময় গার্ডারটি হঠাৎ করেই রাস্তায় চলমান ওই প্রাইভেট কারটির ওপর পড়ে যায়। গার্ডারটি ক্রেন থেকে ছুটে যায়নি, বরং ক্রেনের একপাশ উল্টে যায়। ঘটনার তিন ঘণ্টা পর সন্ধ্যা সোয়া ৭টার দিকে চাপাপড়া গাড়িটির ওপর থেকে সরানো হয় গার্ডারটি। এরপর গাড়ির ভেতরে থাকা লাশগুলো একেএকে বের করে ময়নাতদন্তের জন্য হাসপাতালের মর্গে নেয়া হয়।

ঘটনার পরদিন মঙ্গলবার রাতে ঢাকা থেকে জামালপুরের গ্রামের বাড়িতে নিয়ে নিহত ৫ জনের মধ্যে ৪ জনের লাশ দাফন সম্পন্ন করা হয়।

জেডআই/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply