যেভাবে ফিরে পাওয়া যাবে ঝরে যাওয়া চুল

|

চুলের সমস্যা এখন যেনো একটি সাধারণ সমস্যায় পরিণত হয়েছে। অল্প বয়সী থেকে শুরু করে মধ্য বয়স্ক সবাই এ সমস্যার ভুক্তভোগী। যদিও একটি নির্দিষ্ট বয়সের পর চুল কমে যাওয়া একটি সাধারণ ঘটনা। কিন্তু চুল যদি অস্বাভাবিকভাবে পড়তে থাকে তবে তা হতে পারে দুশ্চিন্তার কারণ।

অনেকে মনে করেন চুল পড়ে গিয়ে মাথার অনেকটা অংশ ফাঁকা হয়ে গিয়েছে। এখন বুঝি ঝরে যাওয়া চুলগুলো আর ফিরিয়ে আনা সম্ভব হবে না। কিন্তু না, কিছু নিয়ম অনুসরণ করলে ফিরে আসতে পারে আপনার মাথার হারানো চুল। চলুন তবে জেনে নেয়া যাক উপায়গুলো:

জবা ফুলের প্যাক: চুলের যত্নে জবা ফুল অতুলনীয়। জবা ফুলে রয়েছে প্রচুর পরিমাণে অ্যান্টি অক্সিডেন্ট যা চুলের বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। জবা ফুলের পাপড়ি প্রাকৃতিক কন্ডিশনার হিসেবে কাজ করে। জবা ফুলের পাপড়ি পেস্ট করে নারিকেল তেলের সাথে মিশিয়ে ব্যবহার করলে পেতে পারেন অভাবনীয় উপকার।

পেঁয়াজের রস: চুলের যত্ন ও নতুন চুল গজাতে পেঁয়াজের রস ঐতিহ্যবাহী একটি টোটকা। পেঁয়াজ ছেঁচে এর রস মাথায় ব্যবহার করলে ফিরে পেতে পারেন কিছু হারিয়ে যাওয়া চুল।

ক্যাস্টর ওয়েল: চুলের বৃদ্ধিতে ক্যাস্টর অয়েলের জুড়ি মেলা ভার। ক্যাস্টর ওয়েল রোজ রাতে নারিকেল তেলের সাথে মিশিয়ে হালকা মাসাজ করে ঘুমিয়ে পড়ুন। পরদিন শ্যাম্পুর সাহায্যে ধুয়ে ফেলুন। নিয়মিত ব্যবহারে নতুন চুল গজাবে।

এটিএম/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply