অবশেষে বাতিল ব্রাজিল-আর্জেন্টিনার মধ্যকার স্থগিত ম্যাচ

|

ছবি: সংগৃহীত

নানা নাটকীয়তার পর অবশেষে বিশ্বকাপ বাছাইয়ে লাতিন আমেরিকা পর্বের ব্রাজিল বনাম আর্জেন্টিনার মধ্যকার স্থগিত হওয়া ম্যাচটি বাতিল করেছে ফিফা। দুই দলই ম্যাচটি আর না খেলার আবেদন জানিয়ে আসছিল। এবার ফিফা থেকে অনুমতি মেলায় শেষ হলো নাটকীয়তার।

মঙ্গলবার (১৬ আগস্ট) ফিফার উদ্বৃতি দিয়ে বিষয়টি নিশ্চিত করেছে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন। বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচটি না খেলায় জরিমানা দেয়ার ব্যাপারেও সম্মতি জানিয়েছে লাতিন আমেরিকার দুই চিরপ্রতিদ্বন্দ্বী।

এর আগে, গেল বছরের ৫ সেপ্টেম্বর সাও পাওলোতে বিশ্বকাপ বাছাইয়ে মুখোমুখি হয় ব্রাজিল ও আর্জেন্টিনা। কিন্তু ম্যাচ শুরুর ৬ মিনিটের মাথায় ব্রাজিলের স্থানীয় স্বাস্থ্য কর্মকর্তারা মাঠে প্রবেশ করে ম্যাচ থামিয়ে দেন। চার আর্জেন্টাইন ফুটবলার কোভিড নীতি ভেঙেছেন বলে অভিযোগ করেন তারা। এরপর ম্যাচটি খেলতে অস্বীকৃতি জানায় আর্জেন্টিনা।

ম্যাচটি পরের মাসে আয়োজনের ব্যাপারে দুই বোর্ডকে জানায় ফিফা। তবে লাতিন আমেরিকা থেকে বাকি দেশগুলোর চেয়ে আর্জেন্টিনা ও ব্রাজিল একটি করে ম্যাচ কম খেলেও কাতার বিশ্বকাপের টিকিট পেয়ে গেছে বলে এই দ্বৈরথটি দাঁড়ায় কেবল নিয়ম রক্ষার লড়াইয়ে।

আরও পড়ুন: রোনালদো যেভাবে এখনও ম্যানইউ ছাড়তে পারবেন

/এম ই





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply