ট্রাকসেলের মাধ্যমে আর টিসিবি পণ্য বিক্রি হবে না: বাণিজ্যমন্ত্রী

|

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। ফাইল ছবি।

ট্রাকসেলের মাধ্যমে টিসিবির পণ্য আর বিক্রি করা হবে না বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। তবে ফ্যামিলি কার্ডের মাধ্যমে ডিলার থেকে মাসে একবার পণ্য নিতে পারবেন বলে জানান তিনি।

বুধবার (১৭ আগস্ট) সকালে সচিবালয়ে সাংবাদিকদের এসব কথা জানান মন্ত্রী। তিনি বলেন, দেশজুড়ে এসব নিত্যপণ্য বিতরণে ৩ হাজার তিন শত ৩০ জন ডিলার নিয়োগ দেয়া হয়েছে। এসব ডিলার থেকে যারা কার্ডধারী তারা পণ্য নিতে পারবেন বলে জানান তিনি। এ সময় মন্ত্রী বলেন, টিসিবির কার্যক্রম নিয়ে টিআইবির রিপোর্ট সঠিক হয়নি। যদি সঠিক তথ্যের উপর ভিত্তি করে রিপোর্ট তৈরি হতো তবে সঠিক তথ্য পেতো জনগণ।

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, টিআইবি মাত্র ১ হাজার ৪৭ জনের স্যাম্পল নিয়েছে ১ কোটি পরিবার থেকে। এর মাধ্যমে সঠিক চিত্র ফুটে ওঠা কোনোভাবেই সম্ভব নয় বলে জানান তিনি। এখানে টিআইবি কোনো উদ্দেশ্য নিয়ে রিপোর্ট করেছে বলেও অভিযোগ করেন মন্ত্রী।

বাণিজ্যমন্ত্রী আরও বলেন, তেলের এখন যে দাম, তার চেয়ে বেশি দামে পণ্য বিক্রি করছে কিছু ব্যবসায়ী। চালের দাম বড়জোর প্রতি কেজি ৫০ পয়সা বাড়তে পারে, সেখানে ৪ টাকা বাড়িয়েছে। সময় দেন, সবাই মিলে এসব বন্ধে কাজ করা হচ্ছে সমন্বিতভাবে। রাতারাতি তো কমবে না। ডিমের দাম নিয়ে কী করা যায় সেটা নিয়ে কৃষি মন্ত্রণালয় কাজ করছে। এক্ষেত্রে ডিম আমদানির প্রয়োজন হলে করা হবে। অক্টোবরের মধ্যে ডিমের দাম কমে যেতে পারে বলে আশাবাদী।

টিপু মুনশি আরও বলেন, ভোজ্যতেলের দাম দু’দফা কমানো হয়েছে। কিন্তু ডলারের বাজার আবার অস্থিতিশীল। এজন্য আবারও ভোজ্য তেলের দাম সমন্বয়ের বিষয়টি ভাবছে সরকার। ব্যবসায়ীরা সুযোগ নেয়, এটা ঠিক।

আরও পড়ুন: আবারও বাজারে ভোজ্য তেলের সংকট, কমিয়ে দেয়া হয়েছে সরবরাহ

/এম ই





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply