আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন কেভিন ও’ব্রায়েন

|

ছবি: সংগৃহীত

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন আয়ারল্যান্ডের হয়ে বহু রূপকথার নায়ক অলরাউন্ডার কেভিন ও’ব্রায়েন। আনুষ্ঠানিক টুইট বার্তায় অবসরের ঘোষণা দেন তিনি।

এর আগে, গেল বছর ওয়ানডে ক্রিকেটকে বিদায় বলেছিলেন ও’ব্রায়েন। এরপর চালিয়ে যেতে চেয়েছিলেন টি-টোয়েন্টি ক্রিকেট। সেই সাথে, খেলতে চেয়েছিলেন আসন্ন অস্ট্রেলিয়া বিশ্বকাপে। কিন্তু গেল এক বছর জাতীয় দলে ডাক না পেয়ে অবসরের সিদ্ধান্ত নেন এই আইরিশ অলরাউন্ডার।

মঙ্গলবার (১৭ আগস্ট) এক টুইটবার্তায় কেভিন ও’ব্রায়েন বলেন, ১৬ বছরে ৩৮৯ বার দেশের হয়ে খেলার পর আজ আমি আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিচ্ছি। অস্ট্রেলিয়াতে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলেই ক্যারিয়ারের ইতি টানবো বলে আশা করেছিলাম। কিন্তু গত বছরের বিশ্বকাপের পর থেকে আর স্কোয়াডে ডাক পাইনি। হয়তো নির্বাচক প্যানেল ও ম্যানেজমেন্ট আমাকে আর চাইছে না।

১৬ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে ও’ব্রায়েন খেলেছেন ১৫৩টি ওয়ানডে, ১১০টি টি-টোয়েন্টি ও ৩টি টেস্ট। দেশটির হয়ে অসংখ্য রেকর্ড গড়েছেন এই অভিজ্ঞ অলরাউন্ডার। ৫০ ওভারের ক্রিকেটে আয়ারল্যান্ডের হয়ে সর্বোচ্চ ১১৪ উইকেট শিকার করেছেন তিনি। সেই সাথে আছে তিনটি সেঞ্চুরি। পাকিস্তানের বিপক্ষে অভিষেক টেস্টে করেছিলেন ৪০ ও ১১৮ রান। আর ২০১১ বিশ্বকাপে করেন দ্রুততম সেঞ্চুরির রেকর্ড।

আরও পড়ুন: উইন্ডিজ ‘এ’ দলের কাছে ৪ উইকেটে হার বাংলাদেশের

/এম ই





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply