ত্রাস সৃষ্টি করে ক্ষমতায় বসে আছে সরকার, আন্দোলন করে পতন ঘটানো হবে: ফখরুল

|

রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে এবং ত্রাস সৃষ্টি করে জোর করে ক্ষমতায় বসে আছে সরকার। তাই জনগণকে সাথে নিয়ে আন্দোলনের মধ্য দিয়ে সরকারের পতন ঘটানো হবে। এমন মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার (১৬ আগস্ট) বিকেলে নয়াপল্টনে চেয়ারপারসন খালেদা জিয়ার জন্মদিন উদযাপন উপলক্ষে আয়োজিত দোয়া ও মিলাদ মাহফিলে যোগ দিয়ে এসব কথা বলেন মির্জা ফখরুল। প্রতি বছরের ১৫ আগস্ট খালেদা জিয়ার জন্মদিন পালন করে বিএনপি। তবে এবার দিনটিতে কোনো আড়ম্বরপূর্ণ অনুষ্ঠান করেনি দলটি। জন্মদিনের একদিন পর ১৬ আগস্ট খালেদা জিয়ার ৭৭তম জন্মবার্ষিকী উপলক্ষে কেন্দ্রীয় কার্যালয়ে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়।

সেখানে অংশ নিয়ে বিএনপি মহাসচিব বলেন, ভিত্তিহীন মামলায় খালেদা জিয়াকে সাজা দিয়েছে সরকার। তার মুক্তিই বিএনপির প্রথম ও প্রধান দাবি। যিনি গণতন্ত্রকে রক্ষা করেছেন, যিনি গণতন্ত্র চর্চা করেছেন তাকে মুক্তি দিতে হবে এবং নিঃশর্ত মুক্তি দিতে হবে।

এ সময় বর্তমান সরকারের সাথে পাক হানাদারদের তুলনা করে মির্জা ফখরুল বলেন, রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে ক্ষমতায় টিকে আছে তারা। গুম খুন নিয়ে জাতিসংঘের অধীনে তদন্ত কমিটি গঠন ও বিচার দাবি করেন বিএনপি মহাসচিব।

এসজেড/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply