এএসপি মহরমকে স্থায়ীভাবে চাকরিচ্যুত না করলে গণ আন্দোলন অব্যাহত থাকবে: এমপি শম্ভু

|

বরগুনা প্রতিনিধি:

বরগুনা-১ আসনের সংসদ সদস্য ধীরেন্দ্র দেবনাথ শম্ভু বলেছেন, এএসপি মহরমকে শুধু বদলি নয়, স্থায়ীভাবে চাকরি থেকে বরখাস্ত করতে হবে। ছাত্রলীগ কর্মীদের ওপর হামলা ও সংসদ সদস্যের সাথে ঔদ্ধত্যপূর্ণ আচরণের প্রতিবাদে জেলা আওয়ামী লীগের বিক্ষোভ ও জনসমাবেশে ‌এসব কথা বলেন শম্ভু।

মঙ্গলবার (১৬ আগস্ট) সন্ধ্যা সাড়ে ৭টায় বরগুনা প্রেসক্লাব চত্ত্বরে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এমপি শমভু বলেন, বরগুনার ছাত্রলীগের ওপর কতিপয় বিএনপি, জামায়াত শিবির ও স্বাধীনতাবিরোধী মনোভবসম্পন্ন দায়িত্বহীন পুলিশ যে অমানবিক নির্যাতন চালিয়েছে তা সারা পৃথিবীতে বিরল। এরকম দায়িত্বহীন পুলিশ কর্মকর্তাদের অন্যত্র বদলি নয়, এদেরকে স্থায়ীভাবে চাকরি থেকে বরখাস্ত করতে হবে। পুলিশ প্রশাসনে জামায়াত-শিবির ও স্বাধীনতা বিরোধী চক্রের একটা অংশ ঘাপটি মেরে বসে আছে। এদেরকে চিহ্নিত করে চাকরি থেকে অচিরেই বরখাস্ত করা না হলে মুক্তিযুদ্ধের লালিত স্বপ্ন বাস্তবায়ন অসম্ভব হয়ে দাঁড়াবে। ছাত্রলীগের ওপর নির্মম হামলাকারীদের অতি দ্রত শনাক্ত করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন এমপি শম্ভু।

এএসপি মহরম সম্পর্কে শম্ভু বলেন, তিনি রাজাকার পরিবার থেকে চাকরিতে নিযুক্ত হয়েছেন। তিনি যে বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া করেছেন সেখানে সরাসরি জামাত-শিবিরের সাথে যুক্ত ছিলেন। এএসপি মহরমের পিতা বিএনপির রাজনীতি করতেন। মহরমকে স্থায়ীভাবে চাকরিচ্যুত করা না হলে বরগুনার গণ আন্দোলন অব্যাহত থাকবে।

সমাবেশ শেষে উপস্থিত নেতৃবৃন্দের উপস্থিতিতে এএসপি মহরমের কুশপুত্তলিকা পোড়নো হয়। বিক্ষোভ মিছিল ও গণ সমাবেশে আওয়ামী লীগ, যুবলীগ, কৃষক লীগ, শ্রমিকলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগের একাংশসহ বিভিন্ন সংগঠনের নেতাকর্মী অংশগ্রহণ করেন।

প্রসঙ্গত, মঙ্গলবার দুপুরে মহরম আলীকে তদন্তের স্বার্থে বরগুনা থেকে সরিয়ে বরিশাল রেঞ্জ ডিআইজি কার্যালয়ে নিযুক্ত করা হয়েছে। বরিশাল রেঞ্জের ডিআইজি এসএম আক্তারুজ্জামান বিষয়টি নিশ্চিত করেন।

জেডআই/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply