টাঙ্গাইল কারাগারে হাজতির মৃত্যু

|

ফাইল ছবি

স্টাফ করেসপনডেন্ট, টাঙ্গাইল:

টাঙ্গাইল জেলা কারাগারে ওয়াসিম মল্লিক নামে (৩৫) এক হাজতির মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (১৬ আগস্ট) সকালে তিনি অসুস্থ হয়ে পড়লে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান। বিকেলে জেল সুপার মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন এ তথ্য নিশ্চিত করেছেন। ওয়াসিম মল্লিক টাঙ্গাইলের নাগপুর উপজেলার খাসপাইকাল গ্রামের মৃত সেকান্দার আলীর ছেলে। তিনি দীর্ঘদিন যাবত লিভার জনিত জটিল রোগে ভুগছিলেন বলে জানা গেছে।

জেল সুপার মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন জানান, ওয়াসিম মল্লিক ২০২১ সালের ২৩ জুলাই তার সৎভাইয়ের দায়ের করা মারামারি মামলায় অসুস্থ অবস্থায় কারাগারে আসেন। কারাগারে থাকা অবস্থায় তাকে কারা হাসাপাতাল, জেনারেল হাসপাতাল ও ঢাকায় নিয়ে চিকিৎসা করানো হয়।

তিনি আরও জানান, হাজতি ওয়াসিম কারাগারে আসার পর থেকেই অসুস্থ ছিলেন। ইতোপূর্বে গত ১৭ জুলাই তিনি লিভারের রোগে অসুস্থ হয়ে পড়লে ঢাকা কেন্দ্রীয় কারাগার কেরানীগঞ্জের মাধ্যমে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। গত ১০ আগস্ট চিকিৎসা শেষে ওয়াসিম মল্লিককে টাঙ্গাইল কারাগারে ফিরিয়ে আনা হয়।

জেল সুপার আরও বলেন, মঙ্গলবার (১৬ আগস্ট) ফজরের নামাজের পর হাজতি ওয়াসিম অসুস্থ হয়ে পড়লে তাকে ওয়ার্ড থেকে কারা হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় অচেতন হয়ে পড়লে কারা সার্জনের পরামর্শে তাকে দ্রুত টাঙ্গাইল জেনারেল হাসপাতালে পাঠানো হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষার পরে তাকে মৃত ঘোষণা করেন।

তিনি আরও জানান, মৃত হাজতির দেহের সুরতহাল ও ময়নাতদন্ত শেষে একটি অপমৃত্যু মামলা দায়েরের জন্য টাঙ্গাইল সদর থানার অফিসার ইনচার্জকে লিখিতভাবে অনুরোধ করা হয়েছে।

জেলা প্রশাসনের পক্ষে জেনারেল হাসপাতালে মৃত্যুর তদন্ত করতে আসা নির্বাহী ম্যাজিস্ট্রেট দীপ ভৌমিক জানান, মৃত হাজতি ওয়াসিমের শরীরে কোনো ধরনের আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। অবস্থা দেখে মনে হচ্ছে- শারিরীক অসুস্থতার কারণে তার মৃত্যু হয়েছে।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply