রাশিয়া থেকে জ্বালানি তেল কিনতে চায় বাংলাদেশ, সম্ভাব্যতা যাচাইয়ে প্রধানমন্ত্রীর অনুশাসন

|

রাশিয়া থেকে জ্বালানি তেল কিনতে চায় বাংলাদেশ। এজন্য রাশিয়া থেকে জ্বালানি তেল আমদানির সুযোগ যাচাই করতে একনেক সভায় অনুশাসন দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বলেছেন, রাশিয়া থেকে অন্য রাষ্ট্র তেল কিনতে পারলে বাংলাদেশ কেন পারবে না?

মঙ্গলবার (১৬ আগস্ট) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি একনেক সভায় যোগ দেন। তাতে অর্থনৈতিক পরিস্থিতি নিয়েও আলোচনা হয়েছে। সভা শেষে আশাবাদ প্রকাশ করে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান জানান, সহসাই অর্থনীতি আবার ঘুরে দাঁড়াবে।

এদিন সভায় মোট ৬টি প্রকল্প অনুমোদন দেয়া হয়েছে। এসব প্রকল্প বাস্তবায়নে ব্যয় হবে ২ হাজার ৫০৪ কোটি টাকা। সভায় আমদানি-রফতানি বাণিজ্যে রুপি, রুবল ও ইউয়ান লেনদেনের বিষয়টি খতিয়ে দেখার সিদ্ধান্ত হয়েছে। পরিকল্পনামন্ত্রী জানিয়েছেন, বাংলাদেশের সামনে শ্রীলঙ্কা হবার কোনো সুযোগ নেই। এখন শুধু অর্থনীতি ঘুরে দাঁড়াবে। আগামী সেপ্টেম্বরেই শিডিউলভিত্তিক লোডশেডিং বন্ধ হতে পারে।

এম এ মান্নান বলেন, রাজধানীর উত্তরায় ক্রেন থেকে গার্ডার পড়ে প্রাইভেটকারের পাঁচ যাত্রী নিহত হয়েছেন। প্রধানমন্ত্রী এ ঘটনায় কষ্ট পেয়েছেন। এমন ঘটনা কেন ঘটলো; প্রকল্প পরিচালক, ঠিকাদার ও পরামর্শকদের কাছে জানতে চেয়েছেন প্রধানমন্ত্রী।

/এমএন





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply