শোক দিবসের বক্তব্যে ‘জাহান্নাম’ বলে সমালোচিত গণশিক্ষা প্রতিমন্ত্রী; দাবি, ‘স্লিপ অব টাঙ’

|

কুড়িগ্রামে জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেনের দেয়া বক্তব্যের ভাইরাল অংশটুকু নিয়ে শুরু হয়েছে আলোচনা-সমালোচনা। শোক দিবসে দেয়া ভাষণে জান্নাতের স্থানে ‘জাহান্নাম’ বলে ফেলেন তিনি। প্রতিমন্ত্রীর দাবি, মুখ ফসকে জাহান্নাম বলে ফেললেও সাথে সাথেই বক্তব্য সংশোধন করে নেন। কিন্তু বিষয়টি ভুলভাবে উপস্থাপন করে ভিডিও ছড়িয়ে দেয়ায় থানায় মামলা দায়ের করেছেন প্রতিমন্ত্রী।

সোমবার (১৫ আগস্ট) নিজ বাসভবনে এ বিষয়ে একটি সংবাদ সম্মেলনের আয়োজন করেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন। সেখানে তিনি গোটা বিষয়টিকে ‘স্লিপ অব টাঙ’ উল্লেখ করে বলেন, আলোচনা সভায় বক্তব্য দেয়ার এক পর্যায়ে ভুলবশত জান্নাতের জায়গায় জাহান্নাম শব্দটি উচ্চারণ করি। তবে তাৎক্ষণিকভাবে বিষয়টি বুঝতে পেরে বক্তব্য সংশোধন করে বলেছিলাম, আল্লাহ যেন বঙ্গবন্ধুকে জান্নাতের সর্বশ্রেষ্ঠ জায়গায় স্থান দেন। তবে আমাকে হেয় করার জন্য আংশিক বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়া হয়েছে। এ বিষয়ে রাজিবপুর থানায় লিখিত অভিযোগ দিয়েছি আমি। আইনগত ব্যবস্থা নেবো।

প্রসঙ্গত, এর আগে সোমবার জাতীয় শোক দিবসে অনুষ্ঠিত আলোচনা সভায় অংশ নিয়ে বক্তব্য রাখেন প্রতিমন্ত্রী জাকির হোসেন। সেখানে এক পর্যায়ে জান্নাতের স্থানে জাহান্নাম বলে ফেলেন তিনি। পরে সে বক্তব্য তিনি সংশোধন করে নিলেও বিতর্কিত অংশটুকু সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। প্রতিমন্ত্রীর দাবি, ইচ্ছাকৃতভাবে তাকে হেয় করতেই আংশিক ভিডিও ছড়িয়ে দেয়া হয়েছে।

এসজেড/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply