বঙ্গবন্ধু হত্যার বিচার শেষ হতে পারে কিন্তু কলঙ্ক শেষ হয়নি: আইনমন্ত্রী 

|

আখাউড়া প্রতিনিধি :

আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, বঙ্গবন্ধু হত্যার বিচার শেষ হতে পারে কিন্তু কলঙ্ক শেষ হয়নি, এখন ঋণ শোধ করার পালা। 

জাতীয় শোক দিবস উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলা আওয়ামী লীগের আয়োজনে রেলওয়ে জংশন স্টেশন চত্বরে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

এসময় আইনমন্ত্রী আনিসুল হক বলেন, বঙ্গবন্ধুর কন্যাকে, বঙ্গবন্ধুর রক্তকে দাবিয়ে রাখা যায় না। বঙ্গবন্ধুকে যখন দাবিয়ে রাখা যায় না, তখন বাংলার মানুষকেও দাবিয়ে রাখা যাবে না।

আইনমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু হত্যার বিচারকালীন চার খুনিকে ধরা গেছে। আওয়ামী লীগ সরকার ক্ষমতায় আসবে শুনে অন্যরা বিদেশে পালিয়ে গেছে। ২০০৭ সালে যুক্তরাষ্ট্র থেকে বঙ্গবন্ধুর খুনি মহিউদ্দিনকে ফেরত দেয়ার পর সর্বোচ্চ আদালতে আদেশের পরিপ্রক্ষিতে রায় কার্যকর করা হয়।

তিনি আরও বলেন, খুনি আজিজ বিদেশে মারা গেছেন। এস বি এম নূর চৌধুরী ও এম রাশেদ চৌধুরীকে যুক্তরাষ্ট্রে রাজনৈতিক আশ্রয় দেয়া হয়েছে। তাদের দেশে আনতে আলোচনা হচ্ছে। 

আনিসুল হক আক্ষেপ করে বলেন, ১৫ আগস্ট বিএনপি নেত্রী যদি মিথ্যা জন্মদিন পালন না করে এই খুনিদের ফিরিয়ে আনতে একটু সচেষ্ট হতেন, আমাদের জন্য কাজটা অনেক সহজ হতো। সেটা না করে বিএনপি সরকার, এরশাদ সরকার এই খুনিদের বিদেশে চাকরি দিয়েছে। আবার পৃষ্ঠপোষকতা করেছে। পালিয়ে যাওয়ার সুযোগ দিয়ে আজকে আমাদের জন্য পথটা অনেক কঠিন করেছে।

দেশের পরিস্থিতি নিয়ে আনিসুল হক বলেন, দেশে এখন সময় খুব কঠিন চলছে। সারা বিশ্বে সকল কিছুর অভাব। বাংলাদেশের মানুষের জীবনে সেই  কঠিনত্বও আছে। বাংলাদেশের মানুষের কষ্ট শেখ হাসিনা বুঝে। শেখ হাসিনার সেবামূলক সরকারের সদস্যরা আমরা আপ্রাণ চেষ্টা করছি জনগণের কষ্ট লাঘব করার জন্য।

এ সময় তিনি আরও বলেন, শুধু চালের দাম বাড়েনি; তেলের দাম, ডিজেলের দাম বাড়েনি। বাড়িয়ে কিন্তু আমরা ভর্তুকি দিচ্ছি। অন্তত শেখ হাসিনার সরকার চায় না আপনাদের কষ্ট দিতে। আমরা বাধ্য হয়েই তেলের দাম বাড়িয়েছি। একটা লঞ্চের মাঝে যখন ঝড় ওঠে তার মাঝি বোঝে যে যাত্রীরা ভীত। তার যাত্রীরা জীবন-মরণের সামনে দাঁড়িয়ে আছে। আমরা এই ঝড় পার করতে পারবো ইনশাআল্লাহ। যেমনটা মোকাবিলা করেছি কোভিড পরিস্থিতি।

আইনমন্ত্রী আনিসুল হক সোমবার (১৫ আগস্ট) সকালে আন্তঃনগর মহানগর প্রভাতি ট্রেনযোগে আখাউড়ায় আসেন। এ সময় স্টেশন চত্বর থেকে শোক র‍্যালিতে যোগ দিয়ে উপজেলা পরিষদ মাঠে যান। সেখানে স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন। পরে রেলওয়ে স্টেশন চত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবসের আলোচনা ও দোয়া মোনাজাতে অংশ নেন।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply