নওগাঁয় হাসপাতালের সিঁড়ি থেকে নবজাতক উদ্ধার

|

সিনিয়র করেসপনডেন্ট, নওগাঁ:

নওগাঁ সদর হাসপাতালের নতুন ভবনের সিঁড়ি থেকে এক নবজাতক কন্যা শিশুকে উদ্ধার করা হয়েছে। পরে খবর পেয়ে হাসপাতালের ওয়ার্ড বয় বাচ্চাটিকে শিশু ওয়ার্ডে ভর্তি করান।

রোববার (১৪ আগস্ট) রাত ৮দিকে শিশুটিকে উদ্ধার করা হয়। পরে এ ঘটনায় থানায় একটি সাধারণ ডায়েরি করেছে হাসপাতাল কর্তৃপক্ষ।

হাসপাতাল কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, রোববার রাতে হাসপাতালের সিঁড়িতে মানুষের চেঁচামেচি শুনে এগিয়ে যান হাসপাতালের দায়িত্বরত ওয়ার্ড বয় রাজু হোসেন। সেখানে সিঁড়িতে এক নবজাতক শিশুকে কান্নারত অবস্থায় দেখতে পেয়ে তিনি বাচ্চাটিকে কোলে তুলে নিয়ে শিশু ওয়ার্ডে ভর্তি করান।

হাসপাতালের শিশু ওয়ার্ডের সিনিয়র স্টাফ নার্স মোছা. মুনিরা জান্নাত বলেন, দায়িত্বরত ওয়ার্ড বয় রাজু শিশুটিকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করান। তার অক্সিজেন স্বল্পতা থাকায় আমরা দ্রুত অক্সিজেনের ব্যবস্থা করি এবং শিশু ডাক্তার এসে তাৎক্ষণিক শিশুটির চিকিৎসা সেবা ও ওষুধ পত্র লিখে দিয়ে যান।

হাসপাতালের জরুরী বিভাগের দায়িত্বরত চিকিৎসক মেডিকেল অফিসার ডা. ফজলুর হক বলেন, শিশুটিকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। বর্তমানে সে সুস্থ আছে এবং সার্বক্ষণিক দেখভাল করার জন্য লোক রাখা হয়েছে।

এ বিষয়ে নওগাঁ সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. নজরুল ইসলাম জুয়েল বলেন, হাসপাতালে এক অজ্ঞাত নবজাতক শিশু উদ্ধারের বিষয়টি জেনে তাৎক্ষণিক সেখানে পুলিশ পাঠিয়েছি। এ বিষয়ে কাউকে এখনও শনাক্ত করা যায়নি। হাসপাতালের সিসি ফুটেজ দেখে শিশুর পরিচয় শনাক্তের চেষ্টা চলছে।

এটিএম/





সম্পর্কিত আরও পড়ুন







Leave a reply